বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
walton1

পটুয়াখালীতে কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা বিষয়ে দ্বি-বার্ষিক পরামর্শ সভা 

পটুয়াখালী প্রতিনিধি
  ২৯ নভেম্বর ২০২২, ২০:৫১

পরিবার পরিকল্পনা বিভাগের আওতায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কিশোর কিশোরী যৌন প্রজনন স্বাস্থ্যসেবার মান উন্নয়নে কমিউনিটি স্কোর কার্ড বিষয়ক দ্বি-বার্ষিক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে পটুয়াখালী জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আবু সুফিয়ান ইমরানের সভাপতিত্বে অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী নাসির আহমেদ, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ।

এসময় মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা ফাতেমা ইয়াসমিন ও রাশিদা খানম রিনা, আলোকিত সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাবরিনা শাহনাজ, ডিস্ট্রিক্ট ভলান্টিয়ার জহিরুল ইসলাম ও মেহেরুন সুলতানা।

এছাড়াও মা ও শিশু কল্যাণ কেন্দ্রে থেকে সেবা প্রাপ্ত ২৫জন কিশোর কিশোরী উপস্থিত থেকে মতামত তুলে ধরেন। 

এসময় বক্তরা বলেন, ভবিষ্যত প্রজন্মের সঠিক, সুস্থ ও সুন্দর ভাবে বেড়ে উঠতে কিশোর কিশোরী যৌন প্রজনন স্বাস্থ্যসেবা আরও প্রান্তিক পর্যায়ে পৌঁছে দিতে কাজ করার আহবান জানান। সেবাদাতা ও গৃহিতাদের সহনশীল ও বন্ধু সুলভ আচরণের জন্য প্রস্তুত করাসহ কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা প্রদানের জন্য মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কিশোর কিশোরী কর্ণারের ভৌত অবকাঠামো উন্নয়ন ও আধুনিকায়ণ এবং গোপনীয়তা রক্ষায় স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ভূমিকা রাখবেন।

যাযাদি/মনিরুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে