মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

ঢাকায় সম্মেলন শেষে ফেরার পথে ছাত্রলীগের বাসে ককটেল নিক্ষেপ, আহত ৬

ঝালকাঠি প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২২, ১১:২৮
আপডেট  : ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৩০

ঢাকায় কেন্দ্রীয় সম্মেলন শেষে ফেরার পথে ঝালকাঠিতে ছাত্রলীগের দুটি বাসে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। ককটেল নিক্ষেপে আহত হয়েছে ছাত্রলীগের ছয় নেতাকর্মীরা বলে জানা যায়। মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত ৯টায় বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির কৃষ্ণকাঠি টেম্পুস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। বাস দুটিতে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা ছিলেন। তারা ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন শেষে ঢাকা থেকে ঝালকাঠি ফিরছিলেন।

জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মাসুদ মধু অভিযোগ করে বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন শেষ করে দুটি বাসে আমরা ঝালকাঠি ফিরছিলাম। পথে ব্র্যাকমোড় ব্রিজের ওপর এলে বাস দুটিকে লক্ষ্য করে পাঁচটি ককটেল নিক্ষেপ করা হয়। এতে ছয় নেতাকর্মী আহত হন। আহতদের ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

তিনি আরও বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ওরা দেশব্যাপী অরাজকতা শুরু করেছে। আমাদের হত্যার উদ্দেশ্যে বাসে ককটেল মেরেছে। আমরা আইনি ব্যবস্থা নেবো। ঘটনার পরপরই হামলার প্রতিবাদে মহাসড়কে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত (৭ ডিসেম্বর সকাল ১১টায়) উক্ত ঘটনায় মামলা ও কেউ গ্রেফতার হয়নি। তবে জেলা বিএনপির অঙ্গসংগঠন সহ সকল নেতাকর্মিরা গ্রেফতার আতংকে রয়েছে।

এব্যাপারে ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার বলেন, ছাত্রলীগের বাসে ককটেল জাতীয় বিস্ফোরক নিক্ষেপ করা হয়েছে। আমরা বেশ কিছু আলামত জব্দ করেছি। পরীক্ষা-নিরীক্ষার পরে বোঝা যাবে আসলে কোনো জাতীয় বিস্ফোরক নিক্ষেপ করা হয়েছিল। এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ঝালকাঠি পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বলেন, আইনি ব্যবস্থা নিয়ে অপরাধীদের গ্রেফতারের অভিযান চালানো হবে। 

যাযাদি/সাইফুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে