সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
walton1

দোহাজারী পৌরসভায় আইডি হ‍্যাক করে ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরী 

চন্দনাইশ ( চট্টগ্রাম ) প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৩, ১৪:৪৪
প্রতীকী ছবি

চট্টগ্রামের  চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার জন্মনিবন্ধনের আইডি হ্যাক করে সাড়ে ৩' শ অবৈধ জন্মনিবন্ধন সনদ করা হয়েছে। এসব অবৈধ জন্মনিবন্ধন বাতিলের জন্য স্থানীয় সরকারের জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিষ্ট্রার কার্যালয়ে লিখিত অভিযোগ করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার পৌর প্রশাসক নাছরীন আক্তার। 

এছাড়া হ্যাকারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চন্দনাইশ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন জন্ম ও মৃত্যু নিবন্ধনের দায়িত্বে থাকা কর আদায়কারী মিজানুর রহমান। 

উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার প্রশাসক নাছরীন আক্তার বলেন, চলতি বছরের ১১ জানুয়ারী সকাল থেকে দোহাজারী পৌরসভার কার্যালয়ের জন্ম ও মৃত্যু নিবন্ধনের আইডি হ্যাক হয়ে প্রায় ৩৫০টি ভূয়া জন্মবিন্ধন সনদ করা হয়। পরবর্তীতে ভূয়া জন্মনিবন্ধন সনদ করা হচ্ছে জানতে পেরে তাৎক্ষণিক চট্টগ্রাম জেলা প্রশাসক ও উপপরিচালক জানালে দোহাজারী পৌরসভার জন্ম ও মৃত্যু নিবন্ধনের আইডি ডিজেবল করে দেওয়া হয় এবং পরবর্তীতে দোহাজারী পৌরসভার নামে ভূয়া জন্মনিবন্ধন হয়েছে তা সনাক্ত করে স্থানীয় সরকারের জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিষ্ট্রার কার্যালয়ে উক্ত ভূয়া জন্ম নিবন্ধন বাতিলের জন্য লিখিত অভিযোগ করা হয়েছে। 

এছাড়াও এসব হ্যাকারদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চন্দনাইশ থানায় জন্ম ও মৃত্যু নিবন্ধনের দায়িত্বে থাকা কর আদায়কারী মিজানুর রহমান বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে