সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
walton1

দেবিদ্বারে শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগীতা

স্টাফ রিপোটার কুমিল্লা
  ২৫ জানুয়ারি ২০২৩, ১৯:৫৬

দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন, শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির একজন মানুষ। শহীদ শেখ কামাল দেশের খেলাধুলা ও সংস্কৃতি জগতের এক উজ্জ্বল নক্ষত্র। 

পড়াশোনা, সংগীত চর্চা, অভিনয়, বিতর্ক, উপস্থিত বক্তৃতা থেকে শুরু করে বাংলা ও বাঙালির সংস্কৃতিকে বিশ্ব দরবারে তুলে ধরার চেষ্টায় স্বাধীনতার পর শেখ কামাল বন্ধুদের নিয়ে প্রতিষ্ঠা করেন নাট্যদল ‘ঢাকা থিয়েটার’ এবং আধুনিক সংগীত সংগঠন ‘স্পন্দন শিল্পীগোষ্ঠী’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া ও নাট্যাঙ্গনে শেখ কামাল ছিলেন সুপরিচিত ক্রীড়া সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব।’ 

বুধবার সকালে দেবিদ্বার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পর্যায়ে শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগীতা উপলক্ষে র‌্যালি, আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি সদরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। 

উপজেলা সমাজসেবা অফিসার মো. নাসির উদ্দিন’র সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দেবিদ্বার উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, ওসি কমল কৃষ্ণ ধর, জেলা পরিষদ সদস্য মোসা. শিরিন সুলতানা ও ভিপি বাবুল হোসেন রাজু, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ময়নাল হোসেন ভিপি। 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর নির্বাহী কর্মকতা মো. ফখরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. গোলাম মাওলা, দেবিদ্বার সরকারী রেয়াজ উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবদুস সবুর, গুনাইঘর ইউপি চেয়ারম্যান মো. মোকবল হোসেন মুকুল, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল, দেবিদ্বার উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ভিপি ময়নাল হোসেন, একাডেমিক সুপারভাইজার মাইন উদ্দিন। 

আলোচনা শেষে প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন।
যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে