রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ছাগলনাইয়া-শ্রীনগর সীমান্ত হাট ফের চালু হবে

ফেনী প্রতিনিধি
  ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫৭
ছাগলনাইয়া-শ্রীনগর সীমান্ত হাট ফের চালু হবে

ফের চালু করা হবে ফেনীর ছাগলনাইয়া-শ্রীনগর সীমান্ত হাট।এর প্রস্তুতি হিসেবে বৃহস্পতিবার (২ফেব্রুয়ারি) দুপুরে হাটটি পরিদর্শন করেছেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান ও ফেনীস্থ -৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল একে এম আরিফুল ইসলাম ও জেলার পুলিশ সুপার জাকির হাসান।

এসময় তাঁরা হাটটি পরিদর্শন ও বিভিন্ন অবকাঠামো ঘুরে দেখেন।

পরে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান সাংবাদিকদের বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত রয়েছে হাটটি দ্রুত চালু করার ব্যাপারে। আশা রাখছি দুই দেশের সরকারের যাবতীয় প্রস্তুতির পর শিগগিরই হাটটি আবার চালু হবে।

জেলা প্রশাসক আরও জানান, হাটটি চালুর বিষয়ে হাটের বাংলাদেশ অংশের স্টল মালিক ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় হবে। ক্রমান্বয়ে হাটটি চালুর বিষয়ে প্রদক্ষেপ নেওয়া হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অভিষেক দাস, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌমিতা দাস, উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, মেয়র মোহাম্মদ মোস্তফা প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন, সীমান্ত বাংলাদেশ অংশের ব্যবসায়ী নেতা নুরুল আফসার, আতাউর রহমানসহ সংশ্লিষ্ট আরও অনেকে।

প্রসঙ্গত, ২০১৫ সালের শুরুর দিকে ফেনীর ছাগলনাইয়া এবং ভারতের শ্রীনগরে এই সীমান্ত হাটটি শুরু হয়। পৃথিবীব্যাপী করোনা মহামারি ছড়িয়ে পড়ায় ২০২০ সালের ৩ মার্চ হাটটি বন্ধ হয়ে যায়। হাটটি আবার চালু করার বিষয়ে দুই দেশের প্রস্তুতির অংশ হিসেবে এই পরিদর্শন। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে