সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
walton

শিক্ষা এমন একটি সম্পদ যা ছিনিয়ে নেয়া সম্ভব না: লেফটেন্যান্ট কর্ণেল রাইহান আহমেদ

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
  ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২১:১২

বরিশাল ক্যাডেট কলেজ'র অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্ণেল রাইহান আহমেদ(পিএসসি,ই বেঙ্গল) বলেন, প্রাথমিক ও মাধ্যমিক স্তর শিক্ষা জীবনের মূল ভিত্তি। পাকা বাড়ির তৈরির ক্ষেত্রে যেমন ভিত্তি মজবুত হলে বাড়ি মজবুত হয় তেমনি প্রাথমিক ও মাধ্যমিক স্তরে একজন শিক্ষার্থীর ভিত্তি মজবুত করে গড়ে তোলা হয়। শিক্ষা আপনার জীবনে এমন একটি সম্পদ যা কখনো কেউ ছিনিয়ে নিতে পারবে না। অতএব সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনি আপনার সন্তানদের সময় দিন। কারন এরাই আপনার বৃদ্ধ বয়সের লাঠি হয়ে থাকবে। আপনার সন্তান আপনার আগামীর সম্পদ। সন্তানের খোঁজ খবর নিন। সে প্রতিদিন বিদ্যালয়ে যায় কি-না, প্রতিটি ক্লাসে অংশ গ্রহন করে কি-না। একজন অভিভাবক হিসাবে আপনাকে সকল বিষয়ে খোঁজ রাখা দায়িত্বের মধ্যে পরে। পাশাপাশি প্রতিযোগিতার এই যুগে শিক্ষকদের বিগত দিনের চেয়ে পাঠদানে আরো মনোযোগী হতে হবে'।

সোমবার বিকালে বরিশাল ক্যাডেট কলেজ ক্যাম্পাসের শিশু নিকেতন মাধ্যমিক বিদ্যালয়'র ২৬ তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি'র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২দিন ব্যাপি ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মুহম্মদ রফিকুল ইসলাম'র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধবপাশা ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আফসার আলী জমাদ্দার, মহিলা ইউপি সদস্য ফাতেমা আক্তার লিপি, ম্যানেজিং কমিটির সদস্য ফিরোজ সরদার প্রমুখ। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে