মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

পার্বতীপুরে ইউপি সদস্য হিসেবে শপথ নিলেন বীরমুক্তিযোদ্ধা রিয়াজ মাহমুদ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৪১

দিনাজপুরের পার্বতীপুরে ৭১-এর স্বাধীনতা যুদ্ধের বীরমুক্তিযোদ্ধা রিয়াজ মাহমুদ ইউপি সদস্য হিসেবে শপথ নিয়েছেন। পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল তাকে শপথ বাক্য পাঠ করান।

পার্বতীপুর উপজেলার ৪ নম্বর পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় ২০২২ সালের ২৯ নভেম্বর রোজ বৃহস্পতিবার। সীমানা জটিলতার কারণে দীর্ঘ এক যুগ পর অনুষ্ঠিত এই নির্বাচনে ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) পদে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে বিজয়ী হন বীর মুক্তিযোদ্ধা রিয়াজ মাহমুদ এফএফ নম্বর-৪০২৮। বিজয়ী হবার পর গত রবিবার (৫ ফেব্রুয়ারী) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অন্য ইউপি সদস্যদের সাথে শপথ নেন তিনি। এই উপজেলায় তিনি ছাড়া অন্য আর কোন মুক্তিযুদ্ধা ইউপি সদস্য নেই।

পার্বতীপুর উপজেলার ৪ নম্বর পলাশবাড়ী ইউনিয়নের চকবোয়ালিয়া গ্রামের মৃত- তছির উদ্দিনের পুত্র রিয়াজ মাহমুদ ১৯৫৭ সালের ১২ মে মাসে জন্ম গ্রহণ করেন। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়ে বীরত্বের সাথে লড়াই করে দেশকে স্বাধীন করেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে আজও দেশ ও জাতির কল্যানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এলাকার উন্নয়ন ও মানুষের জন্য কাজ করতেই তিনি এবারের ইউপি নির্বাচনে অংশ নেন এবং বিজয়ী হন। তিনি উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন এবং সেই সাথে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে বহাল রয়েছেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বসে তাঁর সাথে আলাপ কালে তিনি বলেন, জীবন বাজী রেখে দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছি। দেশ স্বাধীন হয়েছে। সেই স্বাধীন দেশের মানুষের ও এলাকার উন্নয়নের জন্য এবার কাজ করতে চাই।

এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে