বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

হাইদ চকিয়া বহুমুখী উ:বি: ও কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২১:১৫

চট্টগ্রাম ফটিকছড়িতে জমজমাট আয়োজনে ও অত্যন্ত আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হয়েছে তিনদিন ব্যাপী হাইদ চকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩।

৫ফেব্রুয়ারি বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসব শুরু হয় এবং ৭ফেব্রুয়ারী (মঙ্গলবার) হাইদ চকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এসব প্রতিযোগিতা সমাপ্ত হয়।

সমাপনী দিনে এ প্রতিযোগিতায় ২০জন মেধাবী ও গরীব শিক্ষার্থীদের মাঝে নগদ ১হাজার টাকা ও সনদ প্রদান করে সাজেদা আনোয়ার ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা পরিচালক ও যুক্তরাষ্ট্র প্রবাসী মো.আনোয়ার হোসেন।

এছাড়া তিনদিনের উৎসবের মধ্যে ছিল- বিভিন্ন বিষয়ের উপর শিক্ষার্থীদের ক্যাম্পিং, দলগত ডিসপ্লে, বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক ইভেন্টের মধ্যে ছিল, সিনিয়র জুনিয়র দৌড়, মারবেল দৌড়, উচ্চলাফ, ক্রিকেট, যেমন খুশি তেমন সাজো, এছাড়াও স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অতিথি ও অভিভাবকদের জন্য বিভিন্ন আয়োজন।

সাংস্কৃতিক পর্বে অনুষ্ঠিত হয় নাচ, গান, অভিনয় সহ বর্নাঢ্য অনুষ্ঠান। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের আকর্ষণীয় উপহার, ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এসময় অতিথিরা বলেন, নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত করতে তাদেরকে পরিপূর্নভাবে ক্রীড়া ও সংস্কৃতি চেতনায় গড়ে তুলতে হবে। আমাদের তরুণরা খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎকর্ষতা অর্জনের মাধ্যমেই আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার মতো বিজয় অর্জন করবে। ফটিকছড়িতে এমন একটি আয়োজন অত্যন্ত আনন্দের বিষয়। ভবিষ্যতে প্রত্যেকটক শিক্ষা প্রতিষ্ঠানে এমন আয়োজনের আশা করেন অতিথিরা।

এসময় বিদ্যালয় ও কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও অধ্যক্ষ এবিএম গোলাম নূর এর পরিচালনায় উপস্থিত ছিলেন- দাতা সদস্য প্রকৌশলী মৃগাংগ, প্রভাষক রহমতুল্লাহ , ডা.বি কে নাথ, জেএম তাওহিদ হোসেন প্রমুখ। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে