মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

চকরিয়ায় মুজিবর্ষের ঘর প্রদান উপলক্ষ্যে ইউএনও’র প্রেস ব্রিফিং

চকরিয়া ( কক্সবাজার) প্রতিনিধি
  ২০ মার্চ ২০২৩, ১৮:১৪

কক্সবাজারের চকরিয়ায় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান (৪র্থ পর্যায়) কার্যক্রমের শুভ উদ্বোধন ও চকরিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষ্যে ২০ মার্চ (সোমবার) সকালে উপজেলা মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান।

সংবাদ সম্মেলনে উপজেলা কৃষি কর্মকর্তা এসএম নাসিম হায়দার ও চকরিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উপজেলায় ৮৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূর্নবাসনের কাজ প্রক্রিয়াধীন। ইতিমধ্যে ৬৮২ টি পরিবারকে পূর্নবাসন করা হয়েছে। অবশিষ্ট ১৯২ টি গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। অধিকাংশ পরিবারকে দলিলসহ ভূমি বুঝিয়ে দেওয়া হয়েছে। ভূমি ও গৃহ বুঝিয়ে দেওয়া পরিবারগুলোকে নিয়ে ৩ টি সমবায় সমিতি , ১৯২ টি পরিবারকে পুষ্টি বাগান প্রদর্শনীর জন্য অন্তর্ভুক্ত এবং ৪৫ জনকে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন ভাতার আওতায় আনা হয়েছে।

এক প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের জানান , উপজেলাটিতে ভূমিহীন ও গৃহহীন লোক না থাকায় আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৭০ টি উপজেলার মতো চকরিয়াকেও ভূমিহীন ও গৃহহীন উপজেলা হিসেবে ঘোষণা করবেন।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করার নিমিত্তে একটি যৌথ সভা অনুষ্ঠিত হয়েছিল। উক্ত সভায় উপজেলাটিকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়েছিল। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে