রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

খাগড়াছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি ব্যাচের বিদায় উপলক্ষে গীতা পাঠ ও ধর্মীয় সংগীত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি
  ২০ মার্চ ২০২৩, ১৯:৩০
খাগড়াছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি ব্যাচের বিদায় উপলক্ষে গীতা পাঠ ও ধর্মীয় সংগীত অনুষ্ঠিত

খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালযের আয়োজনে ২০২৩ সালের এসএসসি পরিক্ষার্থী ও বিদ্যালয়ের সার্বিক মঙ্গল কামনায় দিনব্যাপী পবিত্র গীতা পাঠ ও ধর্মীয় সংগীত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ সকালে (২০ মার্চ ২০২৩ ইং) সোমবার খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠিত পবিত্র গীতা পাঠ ও ধর্মীয় সংগীত অনুষ্ঠান পবিত্র গীতা পাঠ ও সংগীতের মধ্য দিয়ে শুরু হয়। খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এই প্রথম এ ব্যাতিক্রম অনুষ্ঠানে বিদ্যালয়ের এসএসসি ব্যাচসহ সর্বস্তরের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত ভাবে উপস্থিত ছিল।

এসম বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রতন কুমার রায়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উ থোয়াই চিং, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত সিনিয়র শিক্ষক পালেশ্বর পাল,বালিকা উচ্চ বিদ্যালয়ের শিপ্ট ইনচার্জ রানু চাকমা, সিনিয়র শিক্ষক মৃনালেন্দু চাকমা, উৎপল চাকমা, সুজন চাকমা সাংবাদিক রিপন সরকারসহ আরো অনেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি উ থোয়াই চিং বলেন আমরা খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালযে এবার প্রথম একটি ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান শুরু করেছি যা এর আগে কখনো কোন শিক্ষা প্রতিষ্ঠানে হয়নি। শিক্ষা প্রতিষ্ঠানে কোন জাতী-ধর্মের বেদা-বেদ থাকতে পারবেনা কে কোন ধর্মের কোন গোত্রের সেটা মুল বিষয় নয় মুল বিষয় হল আমরা সবাই মানুষ, এবং শিক্ষার্থী, এটাকে বুঝানোর জন্য আমরা এবার এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে তিনটি ভিন্ন ভিন্ন আনুষ্ঠানিকতার আয়োজন করেছি, সনাতন( হিন্দু) মুসলিম এবং বৌদ্ধ সম্প্রদায়ের শিক্ষার্থীদেরকে নিয়ে,কিন্তু সকল অনুষ্ঠানেই সকল শিক্ষার্থীদের উপস্থিতিই প্রমান করে দিয়েছে যে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে কোন জাতী ধর্মের বেদা-বেদ নাই আমরা সবাই মানুষ। বক্তারা আরো বলেন শিক্ষার কোন বিকল্প নাই, যে জাতী যতো বেশি শিক্ষিত সে জাতী ততো বেশি উন্নত, তাই তোমাদের ও উচ্চ শিক্ষায় শিক্ষিত হযে দেশ জাতীর জন্য কাজ করতে হবে।

সভা শেষে বিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষার্থীদের উপস্থিতিতে দিন ব্যাপী ধর্মীয় সংগীত ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে