রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

দৈনিক ফেনী হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রথম পর্যায়ের সমাপনী

দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি
  ২২ মার্চ ২০২৩, ২১:২৯
দৈনিক ফেনী হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রথম পর্যায়ের সমাপনী

দৈনিক ফেনী আয়োজিত ২য় হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রথম পর্যায়ে জেলার ৬টি উপজেলায় প্রথম পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মার্চ) দাগনভূঞায় উপজেলা পর্যায়ে শেষ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিস মিলনায়তনে প্রতিযোগিতায় প্রাথমিক বাছাই পর্ব শেষে বিজয়ীদের সনদ ও আর্থিক সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন। আয়োজনের প্রশংসা করে উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন, রমজানকে সামনে রেখে দৈনিক ফেনীর এ আয়োজন আমাদের হৃদয় স্পর্শ করেছে। উপজেলা পর্যায়ে এ ধরনের প্রতিভাবানরা উঠে আসলে জেলাও সমৃদ্ধ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা আক্তার তানিয়া। দৈনিক ফেনী সম্পাদক আরিফুল আমিন রিজভীর সভাপতিত্বে ও দাগনভূঞা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহীন মুন্সি, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ মো. মহিউদ্দিন মজুমদার, দাগনভূঞা প্রেসক্লাব সভাপতি নূরুল আলম খাঁন, রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন মালদার, সাপ্তাহিক জনতার বিপ্লব এর নির্বাহি সম্পাদক আহমেদ হিমেল।

দারুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী আবদুল্লাহ বিন আবছার বলেন, এ প্রতিযোগিতায় এসে ভিন্ন রকম অভিজ্ঞতা হয়েছে। আগামী জীবনে এটি কাজে লাগাতে পারব বলে আশাবাদী। এছাড়াও বাছাইপর্ব উত্তীর্ণ হয়েছি,শোকরিয়া।

দাগনভূঞা উপজেলায় ক-বিভাগ থেকে ১ম স্থান লাভ করেছেন সমাজপুর আনোয়ারুল আলম মাদ্রাসার শিক্ষার্থী শাফায়েত হোসেন। প্রতিযোগিতায় দারুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী আবদুল্লাহ বিন আবছার ২য় এবং সমাজপুর আনোয়ারুল আলম মাদ্রাসার আরেক শিক্ষার্থী সাইমুন ইসলাম ৩য় হয়েছে।

পূর্ণ হাফেজ (৩০ পারা) খ-বিভাগ থেকে ১ম হয়েছেন দারুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ হাফিজুর রহমান। সমাজপুর আনোয়ারুল আলম মাদ্রাসার ফারহান আহমেদ ২য় এবং দারুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার আরেক শিক্ষার্থী মো. রকুনুজ্জামান ৩য় হয়েছেন।

উপজেলা পর্যায়ে প্রতিযোগিতার বাছাইপর্বে সকল বিজয়ীদের হাতে আর্থিক সম্মাননা ও সনদ তুলে দেন অতিথিরা। প্রতিযোগিতায় দাগনভূঞা উপজেলায় বিচারকার্যে ছিলেন জেলা হুফ্ফাজুল কোরআন ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক হাফেজ আবদুল্লাহ্, জামালুল কুরআন ইন্টারন্যাশনাল হিফজ মাদরাসার শিক্ষক হাফেজ জাবের।

উপজেলা পর্যায়ে প্রাথমিক বাছাইপর্বের অংশ হিসেবে দাগনভূঞার বিভিন্ন মাদ্রাসার ৪০ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেন। ক-বিভাগ (যেকোন ধারাবাহিক ১০ পারা) এবং খ-বিভাগে (৩০ পারা) দুই বিভাগ থেকে ৬ জন করে পেয়েছেন ইয়েস কার্ড।

হাফেজদের সম্মাননা জানানোর অংশ হিসেবে এ আয়োজনের উদ্যোগ নেয় দৈনিক ফেনী। প্রতিযোগিতায় দুই বিভাগ থেকে জেলার ৬ উপজেলা থেকে হাফেজরা অংশ নিয়েছেন। যার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে আসন্ন রমজান মাসের প্রথম সপ্তাহে।

রমজানে প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনালে প্রতি বিভাগের ৩ জন করে মোট ৬ জন সেরা প্রতিযোগী সনদ, আর্থিক পুরস্কার এবং সম্মাননা পাবেন। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে