সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

নোয়াখালীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামালের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ২৬ মার্চ ২০২৩, ২২:৪১
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজিমুল হায়দারের উপস্থিতিতে বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামালের কফিনে রাষ্ট্রীয় সালাম প্রদান করা হয়-যাযাদি

নোয়াখালীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামালের দাফন সম্পন্ন হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় সদর উপজেলার পশ্চিম বদরীপুর গ্রামে নূরিয়া জামে মসজিদ মাঠে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজিমুল হায়দারের উপস্থিতিতে পুলিশের একটি চৌকশ দল জাতির এ শ্রেষ্ঠ সন্তানকে গার্ড অব অনার প্রদান করে। এর আগে মরহুমের কফিন জাতীয় পতাকায় আচ্ছাদিত করে দেওয়া হয়। এ সময় জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষের উপস্থিতিতে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে চীর নিদ্রায় শাহিত করা হয়।

বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল সেমাবার বিকেলে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। সোমবার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি শেষ নিশ^াস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে সহ বহু আত্মীয় স্বজন এবং সুহৃদ শুভাকাঙ্খী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল স্বাধীতা পূর্ব সময়ে নোয়াখালী শহর ছাত্রলীগের সভাপতি ছিলেন। পরবর্তীতে জয় বাংলা বাহিনীর সক্রিয় সদস্য হিসেবে তিনি স্বাধীনতা আন্দোলনের সাথে যুক্ত হন।

তাঁর মৃত্যুতে জেলা প্রশাসক দেওয়ান মাহবুর রহমান, পুলিশ সুপার মো: শহীদুর রহমান, নোয়াখালী জেলা পরিষদরে চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্লাহ খান সোহেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শামছুদ্দিন জেহান, জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে