শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

ভালো কাজের নাগরিক অনুশীলন স্বীকৃতি দেবে মাগুরা জেলা প্রশাসন

এস আর এ হান্নান, মহম্মদপুর (মাগুরা)
  ২৭ মার্চ ২০২৩, ১৩:১৪
ভালো কাজের নাগরিক অনুশীলন স্বীকৃতি দেবে মাগুরা জেলা প্রশাসন

মানুষের ইতিবাচক চিন্তা-ভাবণা, আবেগ-অনুভূতি, কাজ-সততা, নিষ্ঠা ও প্রত্যয় একটি সুন্দর সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে পারে। এ ক্ষেত্রে সাধারণ মানুষকে বিভিন্ন উপায়ে কল্যাণমুখী কাজে উদ্বুদ্ধ ও উৎসাহিত করতে পারলে আমাদের চারিপাঁশ আলোকিত হবে। ব্যতিক্রম এই ভাবণা থেকে অনন্য উদ্যোগ গ্রহণ করেছে মাগুরা জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ নাগরিকদের ভালো কাজকে উৎসাহিত করতে রোববার ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস থেকে ‘ভালো কাজের নাগরিক অনুশীলন, স্বীকৃতি দেবে প্রশাসন’ এই শ্লোগানকে সামনে নিয়ে সহমর্মীতা ও সহানুভূতির মানবিক সমাজ বিনির্মাণের লক্ষ্যে নাগরিকদের ভালো কাজের স্বৃকীতি প্রদানের উদ্যোগ গ্রহণ করেছেন। মাগুরা জেলাসহ চার উপজেলার সুধি মহলে ঘোষিত এ উদ্যোগ নিয়ে ইতিবাচক আলোচনা শুরু হয়েছে। ব্যতিক্রম এ পরিকল্পনা অচিরেই সর্বমহলে ব্যাপক প্রশংসা কুড়াতে সক্ষম হবে বলেও মনে করেন বোদ্ধামহল।

মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ মনে করেন, সরকারের চলমান উন্নয়ন-অগ্রযাত্রাকে তরান্বিত ও টেকসই করতে হলে মানবিক সমাজ বিনির্মাণের কোনো বিকল্প নেই। সমাজের সকল স্তরের জনসাধরণের সমন্বয়ে একটি অন্তর্ভূক্তিমূলক উন্নত সমাজ প্রতিষ্ঠা করতে উত্তম কাজের অনুশলীন করা আমাদের সকল নাগরিকের দায়িত্ব।

তিনি বিশ্বাস করেন যে, উত্তম চর্চা অনুশীলনকারিদেরকে স্বীকৃতি প্রদানের মাধ্যমে অনুপ্রাণিত করা হলে সমাজের অন্যরাও উৎসাহিত হবেন। এই ধরণের ছোট ছোট উদ্যোগ, উদ্ভাবন ও সৃজনশীলতার মাধ্যমে সৌহার্দ্য-সম্প্রীতির এক অনুপম পরিবেশ সষ্টি হতে পারে এবং সকলের ঐক্যবদ্ধ প্রয়াস-প্রচেষ্টার মাধ্যমেই জনকল্যাণমূখী মাগুরা গঠনের পথে আমরা এগিয়ে যাবো।

স্মার্ট বাংলাদেশের স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট গভর্নমেন্ট বিনির্মাণে উত্তম কর্মে পারস্পারিক সম্প্রীতি ও সহযোগিতার এক অনবদ্য দৃষ্টান্ত হিসেবে মাগুরা জেলাকে প্রতিষ্ঠিত করতে এই সুন্দর যাত্রায় সর্বস্তরের নাগরিকদেরকে সামিল হওয়ার আহ্বান জানান জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।

প্রসঙ্গত, মোহাম্মদ আবু নাসের বেগম সম্প্রতি মাগুরায় জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর থেকে জেলা সদরসহ চারটি উপজেলায় ব্যতিক্রম বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে ইতোমধ্যে সর্বমহলে প্রশসংসিত হয়েছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে