বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কুমিল্লা জর্জকোটে বিচারপ্রার্থীদের জন্য ন্যায়কুঞ্জ নির্মানের ভিত্তিপ্রস্থর স্থাপন  

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ০৭ জুন ২০২৩, ২১:২০

বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের বিচারপতি মোঃ নুরুজ্জামান বলেছেন, মানুষের দুঃখ দুর্দশার কথা বিবেচনা করে ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠার বিষয়টি সুপ্রিম কোর্ট থেকে প্রস্তাব দিয়েছেন আমাদের প্রধান বিচারপতি। মাননীয় প্রধানমন্ত্রী এটি সাধরে গ্রহণ করে সঙ্গে সঙ্গে পাশ করে দিয়েছেন।

সবার কাছে একটা অনুরোধ, এটা বিচার প্রার্থী মানুষের জন্য করা হচ্ছে। আদালত প্রাঙ্গণে বিচার প্রার্থী ব্যাতিত আরও মানুষ ঘোরাফেরা করে, দয়া করে তারা যেন এটা ব্যবহার না করতে পারে। আমাদের মহড়া সাবরা যেন এটাতে না বসে। এটার পবিত্রতা যেন নষ্ট না হয়।

সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টা, আমরা সবাই যদি সিনসেয়ার থাকি, তাহলে এটা করার যে উদ্দেশ্য সেটা ইনশাআল্লাহ বাস্তবায়িত হবে।

বুধবার (৭ জুন) কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীগণের জন্য বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সংক্ষিপ্ত আলোচনা করেন, সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হেলাল উদ্দিন, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ আহছান উল্লাহ খন্দকার, গণপূর্ত বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মীর রাসেদুল করিম।এরপর তিনি আদালত চত্ত্বরে একটি গাছ রোপন করেন।

এসময় জেলা ও দায়রা জজ পদমর্যাদার বিচারকগণ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপীল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার শেখ মোঃ আমীনুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদমর্যাদার বিচারকগণ, যুগ্ম জেলা জজ, সিনিয়র সহকারী জজ, সহকারী জজ পদমর্যাদার বিচারকবৃন্দ, বিজ্ঞ সরকারী কৌসুলি এডভোকেট বাবু তপন বিহারী নাগ, বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর এডভোকেট মোঃ জহিরুল ইসলাম সেলিম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো: আবু তাহের ও আদালতের আইনজীবীগণ সহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে জেলা আইনজীবী সমিতির আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিচারপতি মোঃ নুরুজ্জামান। সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ আহছান উল্লাহ খন্দকার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হেলাল উদ্দিন। সঞ্চালনা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো: আবু তাহের।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে