শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

শিশুদের উৎকৃষ্টতা সাধনের শ্রেষ্ঠ মাধ্যম খেলাধুলা: এমপি বাহার  

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ১৮ সেপ্টেম্বর ২০২৩, ২১:২৮
শিশুদের উৎকৃষ্টতা সাধনের শ্রেষ্ঠ মাধ্যম খেলাধুলা: এমপি বাহার  

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, শিশুদের উৎকৃষ্টতা সাধনের শ্রেষ্ঠ মাধ্যম খেলাধুলা। আবার খেলাধুলা সুস্থদেহ, সুস্থমন তৈরী করে।তাই শিশু কিশোরদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় সুযোগ সৃষ্টি করে দিতে হবে।এতে করে তাদের মধ্যে শিক্ষাজ্ঞান অর্জনের পাশাপাশি প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি হয়। একটি সুস্থ- কর্মঠ জাতি গঠনে আজকের শিক্ষার্থীরাই প্রাণশক্তি। বঙ্গন্ধু কন্যা শেখ হাসিনাই আমাদের সকল প্রেরণার উৎস। জাতিরপিতার সুযোগ্য কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের সুস্থ ও সুন্দরভাবে বেড়ে উঠতে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবলের আয়োজন করেছেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) কুমিল্লায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের (২০২৩) জেলা পর্যায়ের প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে নগরীর ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি মেয়র আরফানুল হক রিফাত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পংকজ বড়–য়া। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার সফিউল আলম। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোংনে থোআই মারমা, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেল প্রমুখ।

প্রতিযোগিতায় বালিকা গ্রুপে- দেবিদ্বার উপজেলার খিড়াইকান্দি ইমামউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বালক গ্রুপে- বরুড়া উপজেলা ঝলম সরকারি প্রাথমিক বিদ্যালয় জেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।এ দুটি দল আগামী ২১ সেপ্টেম্বর কুমিল্লা জেলার হয়ে চট্রগ্রাম বিভাগীয় পর্যায়ে অংশ নিবে।

অপরদিকে বালিকা গ্রুপে রানার আপ হয়েছে সদর দক্ষিনের শুভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দল এবং বালক গ্রুপে রানার আপ হয়েছে ব্রাক্ষনপাড়ার দুলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দল। গত ১৬ সেপ্টেম্বর বেলুন উড়িয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। গত তিনদিন ধরে বিভিন্ন উপজেলা দলের মাঝে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে