শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

বিজেএসে দ্বিতীয় কুমিল্লার নাঈম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ০২ অক্টোবর ২০২৩, ১০:১৭
বিজেএসে দ্বিতীয় কুমিল্লার নাঈম

ষোড়শ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সুপারিশপ্রাপ্ত হয়েছেন রাগিব মোস্তফা নাঈম। সুপারিশপ্রাপ্ত মোট ১০৪ জন সহকারি জজের তালিকায় তিনি ২য় স্থান অর্জন করেছেন। গত ২৪ সেপ্টেম্বর এ ফল প্রকাশিত হয়। তাঁর বাড়ি কুমিল্লার দাউদকান্দি উপজেলার পদুয়া ইউনিয়নের বনুয়াকান্দি গ্রামে। তাঁর বাবা জাকারিয়া মানিক পেশায় সাংবাদিক এবং মা নিলুফা বেগম লিলি গৃহীনি।

জানা গেছে, রাগিব মোস্তফা নাঈম চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ‘দি কার্টার একাডেমী স্কুল এন্ড কলেজ’ থেকে ইংলিশ ভার্সনে এসএসসি এবং ঢাকার বিএফ শাহীন কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করেন।

এরপর ঢাকার ‘ইস্টার্ণ ইউনিভার্সিটি’ থেকে আইন বিষয়ে প্রথম শ্রেণিতে সিজিপিএ-৩.৭৬ পেয়ে কৃতিত্বের সাথে এলএলবি সম্পন্ন করেন। একই বিশ^বিদ্যালয় থেকে এলএলএম এর ফাইনাল সেমিস্টারে অধ্যয়ন করছেন তিনি। এরই মধ্যে বিজেএস (সহকারি জজ) নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে দেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেন তিনি। চার ভাইয়ের মধ্যে নাঈম দ্বিতীয়। তাঁর অপর তিন ভাইয়ের মধ্যে বড় ভাই মোহাম্মদ সাকিল আহমদ সিঙ্গাপুরে ইঞ্জিনিয়ারিংয়ে উচ্চতর ডিগ্রী নেন এবং অপর দুই ভাইয়ের মধ্যে তৃতীয় শিমুল রায়হান সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে এলএলবি ও ছোট ভাই শান্ত তারা আদনান সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে সমাজ বিজ্ঞানে (অনার্স) অধ্যয়ন করছেন।

সন্তানদের এমন সফলতায় উচ্ছ্বসিত তাঁদের বাবা-মা। নাঈম বলেন, জীবনে সফল হতে হলে একটি স্বপ্ন নির্ধারণ করতে হবে এবং সেই স্বপ্নের পথ ধরে এগিয়ে যেতে হবে, এর বেশী কিছু না। এমন সফলতার জন্য তিনি তার বাবা-মা ও শিক্ষকগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের নিকট দোয়া কামনা করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে