শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

ভেড়ামারায় মিলছে ১০ টাকায় ভাত-ডাল ও মুরগীর মাংস 

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি
  ০৩ অক্টোবর ২০২৩, ১০:৫৮
ভেড়ামারায় মিলছে ১০ টাকায় ভাত-ডাল ও মুরগীর মাংস 

স্বল্প আয়ের মানুষের পাশে জীবন রহমান মহন মাত্র ১০ টাকায় এক বেলা আহারের কার্যক্রম শুরু করেছে। কুষ্টিয়ার ভেড়ামারার কৃতি সন্তান ও মালদ্বীপ প্রবাসী জীবন রহমান মহন একটু মানবতার ছোঁয়া ফাউন্ডেশনের মাধ্যামে প্রতি সপ্তাহে ৩ দিন স্বল্প আয়ের মানুষের জন্য ব্যাতিক্রমী এই আয়োজন করেছে।

১০ টাকার বিনিময়ে সাদা ভাত, ডাউল এবং মুরগীর মাংস দেওয়া হচ্ছে অটো, রিক্সা, ভ্যান চালকসহ ছিন্নমূল স্বল্প আয়ের মানুষকে।

ভেড়ামারার কৃতি সন্তান ও মালদ্বীপ প্রবাসী জীবন রহমান মোহন’র সার্বিক পরিচালনায় আলোচিত সামাজিক ও মানবিক সংগঠন একটু মানবতার ছোঁয়া ফাউন্ডেশনের উদ্দোগে স্বল্প আয়ের মানুষের স্বল্প টাকায় দুপুরের একবেলা আহার কর্মসূচী হাতে নিয়েছে। যারা টাকার অভাবে হোটেল বা রেস্তোরায় দুপুরে পেটপুরে একবেলা খাবার কিনে খেতে পারে না এমন মানুষের জন্য মাত্র ১০ টাকায় খাবারের ব্যবস্থ্য করেছে। প্রাথমিক অবস্থায় প্রতি সপ্তাহে ৩ দিন এ ধরনের ব্যাতিক্রমী আয়োজন করেছে। শহরের অটো, রিক্সা,ভ্যান চালক সহ ছিন্নমূল স্বল্প আয়ের মানুষকে এ খাবার ক্রয় করতে দেখা যায়। খাবারের আয়োজনে আইটেম থাকে সাদা ভাত, ডাউল এবং মুরগীর মাংস। একটু মানবতার ছোঁয়া ফাউন্ডেশনের স্বেচ্ছায় কর্ম সম্পাদনকারি সুদক্ষ ভলেন্টিয়ার বা স্বেচ্ছাসেবকবৃন্দরা। এমন মানবিক কার্যক্রম হতে পারে অনেকের জন্য অনুকরণীয়,অনুস্মরনীয় দৃষ্টান্ত, এমনটাই প্রত্যাশা সকলের। ব্যাপক স্বল্প আয়ের মানুষের মধ্যে সাড়া পাওয়া গেছে। যা আয়োজকদের কাঙ্খিত টার্গেট ছাড়িয়ে গেছে। ৭০ জন সদস্য আছে তারা সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের মুখে হাসি ফুটানোর চেষ্টা করে যাচ্ছে।

জীবন রহমান মহন বলেন, আমি মালদ্বীপ প্রবাসী হওয়া সত্বেও বড় কথা ভেড়ামারার সন্তান। প্রবাস থেকেই অনেক ধরে বিভিন্ন ভাবে মানবিক কাজ করে আসছি। দূর্যোগে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। সমাজের অসহায় মানুষের জন্য ধারাবাহিক ভাবে কাজ করে যাচ্ছি। ভুর্তকি দিয়ে প্রতি সপ্তাহে ৩ দিন ১০ টাকার বিনিময়ে সাদা ভাত, ডাউল এবং মুরগীর মাংস দেওয়া হচ্ছে অটো, রিক্সা, ভ্যান চালক সহ ছিন্নমূল স্বল্প আয়ের মানুষকে। প্রাথমিক অবস্থায় সপ্তাহে ৩ দিন দেওয়া হচ্ছে। সকলের সহযোগিতা পেলে সপ্তাহে প্রতিদিন দেওয়া হবে। যতদিন এদেহে প্রাণ থাকবে ততদিন মানব সেবায় নিয়োজিত থাকবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে