বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

পাইকগাছায় পৌরশহরে কয়েটি বাজার জোয়ারে ডোবে ভাটায় জাগে

শহররক্ষা বাঁধ যেনতেন ভাবে দেয়া হয়েছে, দূষিত পানিতে সয়লাব
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
  ০৩ অক্টোবর ২০২৩, ১৫:১৫
পাইকগাছায় পৌরশহরে কয়েটি বাজার জোয়ারে ডোবে ভাটায় জাগে

খুরনার পাইকগাছায় খোদ পৌরশহরে কয়েকটি বাজার জোয়ারে ডোবে ভাটায় জাগে। মঙ্গলবার দুপুরে এমননি দৃশ্য দেখা গেছে পৌর বাজারে। বাজার কমিটি অভিযোগ অপরিকল্পিত শহররক্ষ বাঁধের কারণে এমনি হচ্ছে।

পাইকগাছা পৌরসভার অপরিকল্পিত শহররক্ষা বাঁধের কারণে পৌর সদরের কাঁচা বাজার, কাঁকড়া বাজার, সোনাপট্টি, ও থানা বঙ্গবন্ধু চত্ত্বর সহ নিম্নাঞ্চল প্লাবিত হয়ে জন দূর্ভোগ দেখা দিয়েছে। কাঁচা মাল বাজারের কামরুল ইসলাম জানান, নদীতে পানি বৃদ্ধির কারণে কাঁচা বাজারে পানি উঠে যায়। সে সময় আমাদের দোকানে কোন ক্রেতা আসতে পারেনা। শহর রক্ষা বাঁধ যেনতেন ভাবে দেয়া হয়েছে। কিছু জায়গায় বাঁধ ভাঙ্গা রয়েছে। সেখান থেকে পানিঢুকে বাজার প্লাবিত হয়। আমরা বিভিন্ন সময় পৌরসভা মেয়রকে বলেছি কিন্তু তিনি এ বিষয় গুরুত্ব দিচ্ছে না।

সোনা পট্টির একজন ক্রেতা জানান, আমি সোনা পট্টিতে এসে ছিলাম রাস্তা ঘাট দূষিত পানিতে ডুবে থাকার কারণে যেতে পারলাম না।

কাঁকড়া বাজারের অমিরুল ইসলাম নামে জনৈক ব্যবসায়ী জানান, দূষিত পনিতে বাজার ডুবে থাকায় ব্যবসা করতে কষ্ট হচ্ছে। জোয়ার আসলে দোকানে থাকা যায়না ভাটায় পানি সরে যাওয়ার জন্য অপেক্ষা করতে হয়।

পাইকগাছা পৌর প্যনেল মেয়র শেখ মাহাবুর রহমান রজ্ঞু জানান, পৌরসভা জন্মলগ্ন থেকে এ অসুবিধা গুলো চলে আসছে। পাইকগাছা কয়রার সংসদ সদস্যর সদিচ্ছায় একটি শহর রক্ষা বাঁধ দিয়েছি। সেটি এখনো সম্পন্ন করতে পারেনি। তবে মেয়র মহাদয়ের সাথে কথা হয়েছে যে বাঁধটি দেয়া হয়েছে সেটি দ্রুত সংস্কার করা হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে