শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

নরসিংদী-৩ আসনে মাঠে রয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা হাসান মাহবুব

শিবপুর (নরসিংদী) প্রতিনিধি
  ০৫ ডিসেম্বর ২০২৩, ১০:৪১

নরসিংদী-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেলেও মাঠে রয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ. ফ. ম মাহবুবুল হাসান মাহবুব। তিনি ৭ জানুয়ারী অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৩ (শিবপুর) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু তিনি মনোনয়ন পাননি। তিনি স্মার্ট শিবপুর গড়ার লক্ষে জনকল্যাণকর বিভিন্ন কার্যক্রম নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়িয়েছিলেন।

এতে এলাকায় জনগনের ব্যাপক সাড়াও পেয়েছিলেন। তিনি সরকারের নানা উন্নয়ন প্রচারনা, সামাজিক ব্যাধি মাদক, সন্ত্রাস, ইভটিজিং, বাল্য বিবাহ ইত্যাদি নির্র্মূল করার লক্ষে কাজ করেছেন। উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১০ হাজার শিক্ষার্থীর মাঝে বিভিন্ন ফলজ, বনজ ও ওষুধী গাছের চারা বিতরণ, উপজেলার ৫০তম গ্রীস্মকালীন আন্তস্কুলের ফুটবল খেলায় অংশগ্রহণকারী ২৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে ৫টি করে ফুটবল বিতরণ এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষে মতবিনিময় সভা, অনেক দরিদ্র শিক্ষার্থীদের লেখাপড়ার দায়িত্ব নেওয়াসহ নানা উন্নয়ন কর্মসূচী বাস্তবায়ন করেন। উপজেলাব্যাপী প্রায় সকল মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণসহ একের পর এক বিভিন্ন কার্যক্রম চালিয়ে ছিলেন। ফলে উপজেলার সর্ব মহলে তিনি জনপ্রিয় হয়ে উঠেন। একজন স্মার্ট, শিক্ষিত, ও কিèন ইমেজের ব্যক্তি হওয়ায় মাহবুবুল হাসান মাহবুব উপজেলার ছাত্র, যুবক, কৃষক তথা সকল পেশা শ্রেণী মানুষের কাছে প্রিয় হয়ে উঠেন। তিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মুহসীন নাজিরের ছেলে। আ. ফ. ম মাহবুব মনোনয়ন না পেলেও এলাকায় পূর্বের ন্যায় রাজনৈতিক কর্মকান্ডের সাথে সামাজিক কর্মকান্ডেও সক্রিয় রয়েছেন। তিনি উপজেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসার ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণ করছেন। সাধ্যমত বাড়িয়ে দিচ্ছেন আর্থিক সহযোগিতার হাত।

তিনি মনোনয়ন বঞ্চিত হয়েও জনকল্যাকর কাজ অব্যাহত রাখায় মানুষের কাছে প্রশংসিত হচ্ছেন। কৃষিবিদ আ. ফ. ম মাহবুবুল হাসান মাহবুব জানান, শিবপুরের জনগণ উন্নয়ন চায়, পরিবর্তন চায়। সে লক্ষে আমি কাজ করেছি। আমি মনোনয়ন চেয়ে ছিলাম পাইনি। নেত্রী আমাকে মনোনয়ন দেয়নি, এতে আমি ক্ষুব্ধ নই। আমি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের রাজনীতি করি। আমি শিবপুরবাসীর পাশে ছিলাম, আছি এবং থাকব। আমার কাজ আমি করে যাব। আগামীতে নেত্রী আমাকে মনোনয়ন দিতেও পারেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে