মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
walton

ইসলামপুরে চরাঞ্চলে চুক্তিবদ্ধ ফসল চাষ বিষয়ক পরিকল্পনা সভা 

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
  ০৫ ডিসেম্বর ২০২৩, ১৭:১৬

জামালপুরের ইসলামপুরে চরাঞ্চলে ফসল চাষ কার্যক্রম-২০২৩-২৪ অর্থবছরের এক পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে উপজেলা বিআরডিবি হল রুমে ওই সভা অনুষ্ঠিত হয়।

মেকিং মার্কেটস ওয়ার্ক ফর দি ফ চরস্ (এমফোরসি) প্রকল্প আয়োজিত চুক্তিবদ্ধ ফসল ব্যবসায়ীদের অরিয়েন্টেশন ও টেকসই উন্নয়ন পরিকল্পনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এ. এল. এম. রেজুয়ান।

এমফোরসি'র প্রকল্প ও চুক্তিবদ্ধ ফসল চাষ কার্যক্রমের অংশ হিসেবে ফসল সংগ্রহ, পরবর্তী পরিচর্যা এবং ফসল ক্রয়ে ব্যবসায়ীদের করণীয়, ভালো মানের ফসল উৎপাদন বিষয়ে আলোকপাত করেন এমফোরসি'র ইন্টারভেনসন স্পেসালিস্ট মো. শামসুল আলম।

সভায় ইসলামপুর, বকশীগঞ্জ, সরিষাবাড়ী ও মেলান্দহ উপজেলার এমফোরসির চুক্তিবদ্ধ ব্যবসায়ীগণসহ ইস্পাহানী এগ্রো লিমিটেড, নাফকো কোম্পানীর, এসিআই, প্রেট্টো কেম কোম্পানী লিমিটেড এবং এআর মালিক সিড প্রাইভেট লিমিটেডের প্রতিনিধিরা অংশ নেন।

সভায় বক্তারা চরাঞ্চলের ফসল চাষের সুযোগ ও ব্যবসায়িক সম্ভাবনা, ফসল সংগ্রহ, মাড়াই, শুকানো, প্যাকেজিং, বাজারজাতকরণ, সংরক্ষণ ও বিক্রির সুবিধা সম্পর্কে আলোকপাত করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র ইন্টারভেনশন অফিসার সুপ্ত শেখর দাস, ইসলামপুরের ফিল্ড অফিসার মো. আজম খান, বকশীগঞ্জের ফিল্ড অফিসার মো. সোহাগ হোসেন, মেলান্দহের ফিল্ড অফিসার উত্তম কুমার পাল এবং সরিষাবাড়ীর ফিল্ড অফিসার মো. মেহেদী হাসান।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে