মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
walton

বকশীগঞ্জ সার্ভিস ডেলিভারী সেন্টারের কার্যক্রম শুরু

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি
  ০৫ ডিসেম্বর ২০২৩, ১৭:৩৯

জামালপুরের বকশীগঞ্জ থানায় সার্ভিস ডেলিভারী সেন্টারের কার্যক্রম শুরু হয়েছে। এতে করে কম সময়ে বেশি সেবা পাওয়াকে প্রাধান্য দেওয়া হচ্ছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বকশীগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খাঁন এই কার্যক্রম শুরু করেন।

জানা গেছে, বকশীগঞ্জ থানার ওসি হিসেবে মোহাম্মদ আবদুল আহাদ খাঁন গত ৭ নভেম্বর যোগদানের পর থেকে বেশ কিছিু প্রশংসিত কার্যক্রম হাতে নিয়েছেন। বিশেষ করে বিট পুলিশিং কার্যক্রম জোরদার করা, সামাজিক সুরক্ষা কার্যক্রম নিশ্চিত করা, মাদক নির্মূল করা, জরুরী সেবা নম্বর ৯৯৯ সম্পর্কে অবগত করা ও জুয়া খেলা রোধে ইতিবাচক কর্মকান্ড জোরদারকরণের কাজ হাতে নেন নবাগত ওসি মোহাম্মদ আবদুল আহাদ খাঁন।

শুধু তাই নয় ইতোমধ্যে মোটিভেশনাল স্পিচ এর মাধ্যমে জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করেছেন তিনি।

তিনি বাল্যবিবাহ রোধ করা, আত্মহত্যার প্রবণতা রোধ করা, ইভটিজিং রোধ করা, শিশু কিশোরদের অপরাধমূলক কর্মকান্ডে না জড়ানো সহ সামাজিক দায়বদ্ধতা নিশ্চিত করতে মাঠে কাজ করছেন এই কর্মকর্তা।

মঙ্গলবার (০৫ ডিসেম্বর) থেকে বকশীগঞ্জ থানা পুলিশের সেবাকে আরও সহজীকরণ করতে সার্ভিস ডেলিভারী সেন্টারের কার্যক্রম শুরু করেছেন।

সার্ভিস ডেলিভারী সেন্টারে “ওসি বকশীগঞ্জ” থানা ও ডিউটি অফিসারের মোবাইল নম্বর সংবলিত একটি ব্যানার ঝুঁলিয়ে দেওয়া হয়েছে।

এর মাধ্যমে থানায় আসা কোন সেবা গ্রহিতা ওসির জন্য অপেক্ষা না করে দ্রæত সেবা নিতে ওসিকে ফোন করে সেবা নিশ্চিত করতে পারবে।

এছাড়াও সার্ভিস ডেলিভারী সেন্টারে ওসি নিজে অভিযোগ নিয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ারও উদ্যোগ নিয়েছেন বকশীগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খাঁন।

সার্ভিস ডেলিভারী সেন্টার নিয়ে বকশীগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খাঁন জানান, পুলিশি সেবা জনগণের দোরগোরায় পৌঁছে দিতে জেলা পুলিশ সুপার মো. কামরুজ্জামানের নির্দেশনায় ইতিবাচক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পুলিশই জনগণের প্রকৃত বন্ধু এই কথাটি মানুষের মাঝে ছড়িয়ে দিতে আমরা মাঠে কাজ করে যাচ্ছি। সার্ভিস ডেলিভারী সেন্টারের মাধ্যমে কোন সেবা গ্রহিতাকে অতিরিক্ত সময় ব্যয় করে বসে থাকতে হবে না। কম সময়ে বেশি সেবা প্রদান করাই আমাদের লক্ষ্য।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে