শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

উখিয়ায় ৪৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস  ক্যাপসুল খাওয়ানো হবে 

উখিয়া (কক্সবাজার)  প্রতিনিধি
  ০৬ ডিসেম্বর ২০২৩, ১৪:১৫

কক্সবাজারের উখিয়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এক অবহিতকরণ ও কর্মপরিকল্পনা বিষয়ক সভা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৬ ডিসেম্বর) উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজন।

জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বাস্তবায়নে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় আলোচনায় অংশ নেন উপজেলা ভারপ্রাপ্ত পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাজীব পাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার তুষিদ পাল উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোকতার আহমেদ, ইউনিসেফের নিউট্রিশন অফিসার সাবরিনা রহমান, উখিয়া থানার সাব ইন্সপেক্টর, উখিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমদ, শেডের উপজেলা নিউট্রেশন কো অর্ডিনেটর রমজান আলী স্বাস্থ্য পরিদর্শক নরুল ইসলাম , ফরিদুল আলম, বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার, উপজেলা জামে মসজিদের খতিব, নার্স, পরিসংখ্যানবিদ টেকনিশিয়ান,ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার ও স্বাস্থ্যকর্মী উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, অপুষ্টি জনিত রোগ প্রতিরোধ ও মৃত্যুর হার কমিয়ে আনতে সারা দেশের ন্যায় আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার উখিয়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেই অনুষ্ঠিত হবে। এ বারে উপজেলার ৫ টি ইউনিয়নে ১২১ টি টিকাদান কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৫৯৪৯ জন ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৩৯৩৮৭ জন মোট ৪৫ হাজার ৩৩৬ জন শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানানো হয়। এদিকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সকল অভিভাবক, শিক্ষক ইমাম গণমাধ্যম কর্মী ও সচেতন নাগরিকের সহযোগিতা কামনা করেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে