মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
walton

মুক্ত দিবসে ফেনী তরুন সংঘের ব্যতিক্রমী আয়োজন

ফেনী  প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১২:১৩

নানা আয়োজনে ফেনী পাক হানাদারমুক্ত দিবস পালন করা হয়েছে। ১৯৭১ সালের এদিনে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে ফেনীকে শত্রুমুক্ত করেন মুক্তিযোদ্ধারা।

বুধবার (৬ ডিসেম্বর) এ উপলক্ষে শহরের জেল রোডস্থ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ শেষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফেনী সরকারি কলেজে গিয়ে শেষ হয়।

সেখানে বীর মুক্তিযোদ্ধা খাজা আহাম্মদ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন-ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার জাকির হাসান, সিভিল সার্জন ডা. শিহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেবসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা।

এদিকে ‘ফেনী মুক্ত দিবসের অঙ্গিকার মাদক মুক্ত ফেনী আমার’ এ প্রতিপাদ্যকে ধারণ করে স্বেচ্ছাসেবী সংগঠন তরুণ সংঘ ২০ কিলোমিটারের ব্যতিক্রম পদযাত্রার আয়োজন করে।

বুধবার ভোর ছয়টায় জেলার দাগনভূঞা উপজেলার জিরো পয়েন্ট থেকে পদযাত্রাটি শুরু হয়ে দীর্ঘ ২০ কিলোমিটার পথ পায়ে হেটে ফেনী কলেজ বদ্য ভূমিতে এসে শেষ হয়।

বদ্যভূমিতে শ্রদ্ধা জানানোর পর দিবসটি উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা অডিটোরিয়ামে আলোচনা সভায় অংশ গ্রহণ করে ওই সংগঠনের সদস্যরা। তরুণ সংঘের সভাপতি আনোয়ার হোসেন সোহাগের নেতৃত্বে, পদযাত্রার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনের সভাপতিত্বে পদযাত্রায় তরুণ সংঘের সভাপতি ইয়াকুব রকি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ দেড় শতাধিক তরুণ অংশ নেয়। ২০১৬ সাল থেকে তাঁরা প্রতি বছর এ পদযাত্রার আয়োজন করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে