শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

সিলেটে দশ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন

সিলেট অফিস
  ০৮ ডিসেম্বর ২০২৩, ১৬:১৫
আপডেট  : ০৮ ডিসেম্বর ২০২৩, ১৭:২৩

থিয়েটার মুরারিচাঁদের উদ্যোগে বিজয়ের ৫২ বছর ও থিয়েটার মুরারিচাঁদের ১ দশক পূর্তি উপলক্ষে দশ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ১১টা ১ মিনিটে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু করা হয়।

জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করেন মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ, উপাধ্যক্ষ প্রফেসর সাইফুদ্দিন আহমদ ও শিক্ষক পরিষদের সম্পাদক তৌফিক এজদানি চৌধুরী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও থিয়েটার মুরারিচাঁদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক গিয়াস উদ্দিন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও থিয়েটার মুরারিচাঁদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক জেবিন আক্তার, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও মুরারিচাঁদ কবিতা পরিষদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ফৌজিয়া আজিজ, প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক শাহনাজ আক্তার শিলা, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক সুনীল ইন্দু অধিকারী, গণিত বিভাগের সহকারী অধ্যাপক প্রবীর রায়, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বিলাসি খাতুন, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজত কান্তি গুপ্ত ও সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ।

সাধারণ শিক্ষার্থী ছাড়াও সম্মেলক কন্ঠে জাতীয় সংগীতে অংশগ্রহণ করেন এমসি কলেজ শাখার ছাত্রলীগের নেতৃবৃন্দ, মোহনা সাংস্কৃতিক সংগঠন, মুরারিচাঁদ কবিতা পরিষদ, রোভার স্কাউট গ্রুপ, ডিবেট ফেডারেশন (এমসিডিএস), বিজ্ঞান ক্লাব ও ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

সাংস্কৃতিক উৎসবটি চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। উৎসবে সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন পরিবেশনায় অংশ নেবেন। পরিবেশনায় অংশগ্রহণ করবেন কথাকলি সিলেট, নগরনাট, থিয়েটার বাংলা, পাঠশালা, নৃত্যশৈলি, ছন্দ নৃত্যালয়, অনুরণন সাংস্কৃতিক সংগঠন, মোহনা সাংস্কৃতিক সংগঠন, মুরারিচাঁদ কবিতা পরিষদ, মুরারিচাঁদ রোভার স্কাউট গ্রুপ, রি-ভাইব মুরারিচাঁদ মিউজিক্যাল ক্লাব ও থিয়েটার মুরারিচাঁদ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে