সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সিলেট চেম্বার সদস্য তামাবিল স্থলবন্দরের বিশিষ্ট ব্যবসায়ী মনিরুজ্জামান মিন্টুর দাফন সম্পন্ন !

বিভিন্ন মহলের শোক প্রকাশ
জৈন্তাপুর থেকে মোঃইউসুফুর রহমান
  ০১ জানুয়ারি ২০২৪, ২০:১২
সিলেট চেম্বার সদস্য তামাবিল স্থলবন্দরের বিশিষ্ট ব্যবসায়ী মনিরুজ্জামান মিন্টুর দাফন সম্পন্ন !

দি সিলেট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি'র সিনিয়র সদস্য, মেসার্স দস্তগীর এন্ড ব্রাদার্স-এর স্বত্বাধিকারী তামাবিল স্থলবন্দরের বিশিষ্ট আমাদানীকারক ব্যবসায়ী মনিরুজ্জামান মিন্টু ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি --- রাজিউন। মৃতুকালে তার বয়স হয়েছিল (৫৮) বছর। তিনি বৃদ্ধ মা,ভাই-বোন, স্ত্রী, দুই পুত্র, এক কন্যা সন্তান সহ অসংখ্য আত্মীয়স্বজন, ব্যবসায়িক সহকর্মী ও অনেক গুনগ্রাহী রেখে গেছেন।

মনিরুজ্জামান মিন্টু গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের মুসলিম নগর এলাকার স্থায়ী বাসিন্দা এবং বর্তমান জৈন্তাপুর নিজপাট সদরের মাহুতহাটি মহল্লায় বসবাসরত বিশিষ্ট ব্যবসায়ী ও তামাবিল চুনা পাথর,পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের তিনি ছিলেন সিনিয়র সহ-সভাপতি।

গত ৩০ ডিসেম্বর শনিবার দুপুর ১টায় সিলেট শহরের একটি প্রাইভেট হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।মনিরুজ্জামান মিন্টু আমদানী-রপ্তানী ব্যবসার পাশাপাশি তিনি তামাবিল, নলজুড়ী, জাফলং এলাকার মুসলিম নগর সহ পাশ্বর্বতী অঞ্চলের পিছিয়েপড়া জনপদের শিক্ষার মান উন্নয়নে অনেক অবদান রাখেন। তিনি এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক ও সাংস্কুতি সংগঠনের সাথে জড়িত ছিলেন।

রোববার সকাল ১০টায় জাফলং মুসলিম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মরহুম মনিরুজ্জামান মিন্টু'র নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।

নামাজের জানাজার পূর্বে মরহুম মনিরুজ্জামান মিন্টুর কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তামাবিল চুনা পাথর, পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সভাপতি এম লিয়াকত আলী, পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, মধ্য জাফলং ইউপি চেয়ারম্যান অধ্যাপক লোকমান সিকদার ,পশ্চিম জাফলং ইউপি চেয়ারম্যান মামুন পারভেজ, রস্তুমপুর ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন শিহাব, পূর্ব জাফলং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লুৎফুর রহমান (লেবু), জৈন্তাপুর ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সহ-সভাপতি এমদাদ হোসেন, তামাবিল চুনা পাথর,পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সহ-সভাপতি আলহাজ্ব মো: জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক ও সিলেট চেম্বার পরিচালক সারোয়ার হোসেন (সেদু),জৈন্তাপুর ইউপি'র সাবেক আলমগীর হোসেন, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম।

এসময় উপস্থিত সবার নিকট পিতার জন্য দোয়া চান মরহুমের পুত্র গোলাম সরওয়ার (সুখা)। পরে মুসলিম নগর গ্রামের সামাজিক গোরস্থানে তাকে দাফন করা হয়েছে।

মরহুমের জানাজার নামাজে এলাকার গন্যমান্য ব্যক্তিগণ, জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়িক,শিক্ষক সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ সমাজের নানা শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

বিভিন্ন মহলের শোক: সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সদস্য ও তামাবিল চুনা পাথর,পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান মিন্টুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, দি সিলেট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি'র প্রেসিডেন্ট তাহমিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, সহ-সভাপতি মো: আতিক হোসেন, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন, বৃহত্তর জৈন্তিয়া আদিবাসী কল্যাণ সংস্থার চেয়ারম্যান মি. হেনরী লামিন, তামাবিল চুনা পাথর,পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সভাপতি এম লিয়াকত আলী, সহ-সভাপতি আলহাজ্ব মো: জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন (সেদু), যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক রুবেল আহমদ, অর্থ সম্পাদক আব্দুল আহাদ, নিবার্হী সদস্য ও জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখরুল ইসলাম, নিবার্হী সদস্য জাকির হোসেন (আর্মি), মো: আব্দুল করিম রাসেল, মো: চানঁ খান, মো: ইসমাইল হোসাইন, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহজাহান কবির খান ।

পৃথক ভাবে শোক প্রকাশ করে নেতৃবৃন্দ বিশিষ্ট আমাদানীকারক ব্যবসায়ী মনিরুজ্জামান মিন্টুর আকষ্মিক মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বলেন, তিনি ছিলেন তামাবিল ও জৈন্তাপুর এলাকার একজন বহুল পরিচিত গুনী ব্যক্তিত্ব ও ব্যবসায়িক অঙ্গনের প্রিয়মূখ। তারঁ মৃত্যুতে তামাবিল স্থলবন্দরে ব্যবসায়ীদের মধ্যে অনেক শূন্যতা সৃষ্টি হয়েছে। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তাহার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে