রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নাটোরে ১৬০ বস্তা চোরাই চালসহ ট্রাক জব্দ, আটক ১

নাটোর প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১৩:৫৭
ছবি: যায়যায়দিন

নাটোরের বড়াইগ্রাম উপজেলার একটি চাল কল থেকে প্রতারণা করে ২৭০ বস্তা চাল হাতিয়ে নেওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় লিটন প্যাদা @ আরিফ প্যাদা (৪৫) নামে চাল চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার দিবাগত রাতে মুন্সিগঞ্জ সদর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় আত্মসাৎ হওয়া ২৭০ বস্তা চালের মধ্যে ১৬০ বস্তা চালসহ একটি ট্রাক (রেজিঃ নং- ঢাকা মেট্রো-ড-১১৫০৬৮) জব্দ করা হয়। গ্রেফতারকৃত লিটন প্যাদা পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার পূর্বপাড় ডাকুয়া গ্রামের আজাহার প্যাদার ছেলে। সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার তারিকুল ইসলাম।

পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, গত ২৫ এপ্রিল অজ্ঞাতনামা বিবাদী ঢাকার মোহাম্মদপুর তাজমহল রোডের পাইকারী চাল ব্যবসায়ী পরিচয় দিয়ে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা এলাকায় অবস্থিত গাজী অটো রাইস মিলের মালিক মাহবুবুর রহমানের নিকট চাল ক্রয়ের প্রস্তাব দেন।

গত ৩০ এপ্রিল মাহবুবুর রহমান প্রস্তাবের আলোকে গাড়ীযোগে ২৭০ বস্তা চাল (প্রতি বস্তায় ৫০ কেজি করে মোট ১৩.৫০ টন যার আনুমানিক মূল্য ৬ লক্ষ ৭৫ হাজার টাকা) পাঠিয়ে দেন। কিন্তু ওইদিন রাত ১১ টার দিকে চাল বহনকারী গাড়ীটি ঢাকার মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে প্রতারক চক্রের সদস্যরা কৌশলে অন্য একটি ট্রাকে চালের বস্তাগুলো তুলে নেয়। এরপরে মিল মালিক মাহবুবুর রহমান তাদের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে মোবাইল ফোন বন্ধ পান।

প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে মিল মালিক গত শুক্রবার বড়াইগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে পুলিশ মুন্সিগঞ্জ সদর উপজেলায় অভিযান চালিয়ে চাল চোর চক্রের সদস্য আরিফ প্যাদাকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্যমতে একই উপজেলার দরগাবাড়ী এলাকা হতে আত্মসাৎসহ ১৬০ বস্তা চালসহ একটি ট্রাক জব্দ করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে