শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

উখিয়ায় ব্র্যাকের লার্নিং সেন্টারের রোহিঙ্গা মোবালাইজারকে গুলি করে হত্যা

উখিয়া ( কক্সবাজার) প্রতিনিধি
  ০৬ জানুয়ারি ২০২৪, ১৭:৫০
উখিয়ায় ব্র্যাকের লার্নিং সেন্টারের রোহিঙ্গা মোবালাইজারকে গুলি করে হত্যা

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে কমিউনিটি মোবালাইজার মো. ফয়সাল (২৮) নামে এক রোহিঙ্গা যুবককে অপহরণের পর গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা ।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাতে উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৪ এর ডি/৮ ব্লকে এ ঘটনা ঘটে। নিহত যুবক মো. ফয়সাল ওই ক্যাম্পের সি/২ ব্লকের মো. রফিকের ছেলে।

১৪ এপিবিএন পুলিশের সহ অধিনায়ক মোঃ আরেফিন জুয়েল জানান , নিহত ফয়সাল ব্র্যাক পরিচালিত লার্নিং সেন্টারে কমিউনিটি মোবালাইজার হিসেবে কর্মরত ছিল । ঘটনার দিন সন্ধ্যায় রোহিঙ্গা মোঃ শাবুর বসত ঘরে প্রাইভেট পড়ার সময় অস্ত্রধারী দুর্বৃত্তরা ঘরে ডুকে তার এন্ড্রয়েড মোবাইল কেড়ে নেয়। এ পর্যায়ে লক খুলে মোবাইলের বিভিন্ন ডকুমেন্ট দেখে তাকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায় ।

নিহতের পরিবারের বরাতে উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৪ এক্সটেনশনের বাসিন্দা মাস্টার ফয়সালকে কিছু অজ্ঞাত সশস্ত্র দুর্বৃত্তের দল মুখ বেঁধে অপহরণ করে ক্যাম্প-১৮ এর দিকে নিয়ে যায়। পরে সেখান থেকে তাকে ক্যাম্প-৪ এর ডি/৮ নং ব্লকে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। খবর পেয়ে ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন ও থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ উদ্ধার করে।

ওসি আরও জানান, প্রাথমিকভাবে জানা গেছে তাকে অপহরণ করে হত্যা করা হয়েছে। লাশ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে