সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

নির্বাচনকে কেন্দ্র করে কাউখালীতে আওয়ামীলীগের তিনজনকে অপহরণ

মেহেদী হাসান সোহাগ, কাউখালী (রাঙামাটি) প্রতিনিধি
  ০৮ জানুয়ারি ২০২৪, ২০:০৫
নির্বাচনকে কেন্দ্র করে কাউখালীতে আওয়ামীলীগের তিনজনকে অপহরণ

নির্বাচনের ইমেজ কাটতে না কাটতেই চব্বিশ ঘন্টার মধ্যেই কাউখালীতে দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে আওয়ামীলীগের ৩জন কর্মীকে অস্ত্রের মূখে অপহরন করেছে সশন্ত্র দৃর্বত্তরা। গতকাল সোমবার দুপুরে কলমপতি ইউনিয়নের দুগম বড় আমছড়ি এলাকা থেকে তাদের অপহরন করা হয়েছে। অপহৃতরা হলো চাখিয়াই মং মারমা(২২), পিতা রুইপা অং মারমা, বাদো মারমা (৩০), পিতা- চাথোয়া অং মারমা ও চিংথোয়াই প্রæ মারমা(২৫) পিতা সালাপ্রæ মারমা। এরা সকলেই কলমপতি ইউনিয়ন ৭ নং ওয়ার্ড আওয়ামলীলীগের সদস্য। কাউখালী থানার অফিসার রাজিব চন্দ্র কর জানান অপহরনের বিষয়টি শুনেছি তবে কেউ কোন লিখিত বা মৌখিক অভিযোগ করেনি। স্থানীয়দের ধারনা ইউপিডিএফ অপহরনের এ ঘটনা ঘটিয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায় গত রবিবার সমাপ্ত হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নিবাচনে মং মারমা(৩৫), বাদ মারমা(৩৩), ও চিংথোয়াই প্রæ মারমা(৩৮) আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রাথী দীপংকর তালুকদারের পক্ষে এলাকায় কাজ করছিলো। কিন্তু ঐ এলাকাটি পাবত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ’র নিয়ন্ত্রনাধীন হওয়াতে ইউপিডিএফ’র কমীরা তাদের নিবাচনী প্রচার প্রচারনা থেকে বিরত থাকতে বলে। কিন্ত তারা ইউপিডিএফ’র এসব কথায় কোন প্রকার কনপাত না করায় সোমবার দুপুরে তাদের অপহরন করা হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্রো করে এই অপহরণের ঘটনা ঘটেছে। এলাকাটি ইউপিডিএফ’র নিয়ন্ত্রিত হওয়াতে স্থানীয়রা ধারনা করছে, ইউপিডিএফই অপহরণ করেছে।

কাউখালী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কলমপতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যাজাই মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন অপহৃতদের উদ্ধারের জন্য প্রশাসনের সংশ্লিষ্ট কর্তপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে।

উল্লেখ্য গত রবিবার অনুষ্টিত দ্বাদশ সংসদ নির্বাচনে কাউখালী উপজেলার তিনটি ভোট কেন্দ্রে কোন ভোট পড়েনি। ইউপিডিএফ নিয়ন্ত্রিত এসব এলাকায় ভোটারদের ভোট কেন্দ্রে আসতে দেয়নি পার্বত্য চট্টগ্রামের বৃহৎ আঞ্চলিক এ সংগঠনটি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে