শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মান্দায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন নবনির্বাচিত স্বতন্ত্র এমপি

মান্দা (নওগাঁ) প্রতিনিধি
  ০৯ জানুয়ারি ২০২৪, ২০:২৭
মান্দায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন নবনির্বাচিত স্বতন্ত্র এমপি

নওগাঁর মান্দায় ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন ৪৯-নওগাঁ-৪ (মান্দা) আসনের নব-নির্বাচিত স্বতন্ত্র এমপি এসএম ব্রহানী সুলতান মামুদ (গামা)। মান্দা মহানগর কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ গামা মৈনম গ্রামের মরহুম আব্দুল জব্বারের ছেলে। বর্তমানে তিনি নওগাঁ জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে উপজেলার মৈনম বাজারে নব-নির্বাচিত স্বতন্ত্র এমপি গামা’র নিজ বাসভবনে তাকে ক্রেস্ট দিয়ে অভিনন্দন জানাতে গোটগাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়, ফুলেল শুভেচ্ছা জানাতে সাহাপুর ঢোলপুকুড়িয়া এলাকা (ডি.এ)উচ্চ বিদ্যালয়, রামনগর উচ্চ বিদ্যালয়, গোবিন্দপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, গণেশপুর সতীহাট (জি.এস)বালিকা উচ্চ বিদ্যালয়, মৈনম বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, চকউলী বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও স্থানীয়দের ঢল নামে।

এছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নেতাকর্মী এবং সাধারণ মানুষ তাকে অভিনন্দন জানাতে আসেন। এসময় ৬নং মৈনম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান,প্রসাদপুর দলিল লেখক সমিতির সভাপতি রেজাউন্নবী চঞ্চল, মৈনম বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ আখতার হামিদ,চকউলী বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, সাহাপুর ঢোলপুকুড়িয়া এলাকা (ডি.এ)উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সরোয়ার স্বপন, গোবিন্দপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদেশ আলী, গোটগাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ জামাল হক, রামনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিষ কুমার সাহা, গণেশপুর সতীহাট (জি.এস)বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মনোয়ারা খাতুন, ইউনিয়ন পরিষদের সচিব (বাপসা) কমিটি মান্দা উপজেলা শাখার সভাপতি জাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ মান্দা উপজেলার ১৪ টি ইউনিয়ন পরিষদের সচিব এবং স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় এসএম ব্রহানী সুলতান মামুদ (গামা) নেতা কর্মী ও সাধারণ মানুষের উদ্দেশ্যে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, মান্দা উপজেলাবাসী আমাকে সর্বোচ্চ ভোট দিয়ে বিজয়ী করেছেন। আমি আপনাদের কাছে কৃতজ্ঞ। এই বিজয় শুধু কোন একজনের বিজয় নয়। এই বিজয় মান্দার সকলের । আমি আপনাদের ভাই। আবাসিক এমপি হিসেবে কাজ করতে চান তিনি। মান্দা উপজেলাকে দূর্নীতিমুক্ত,স্মার্ট ও একটি মডেল উপজেলা হিসেবে রুপান্তরিত করতে চান তিনি। এর পাশাপাশি শিক্ষিত বেকারদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করবেন বলেও প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

এছাড়াও নারী শিক্ষার ক্ষেত্রেও তিনি অগ্রণী ভূমিকা রাখবেন বলেও জানান। এসব উন্নয়নমূলক কাজের জন্য কাউকে ঢাকায় গিয়ে ধর্ণা দিতে হবে না বলে সকলের কাছে ওয়াদা করেন তিনি। তার দাবি যে, একজন আবাসিক এমপি হিসেবে এ উপজেলার জন্য যা যা করার সবই করবেন তিনি। এজন্য দলমত নির্বিশেষে সকলের সার্বিক সহযোগীতা এবং দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, গত রবিবার (৭ জানুয়ারি) দ্বাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে বে-সরকারী ফলাফলে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থী এ্যাডভোকেট নাহিদ মোর্শেদ বাবুকে ২৩ হাজার ৪৮ ভোটে হারিয়ে জয়ী হন তিনি। এ আসনে ছয় জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এদের মধ্যে ট্রাক প্রতীকে মোট ৮৫ হাজার ১৮০ ভোট পেয়েছেন গামা এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মান্দা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাহিদ মোর্শেদ বাবু নৌকা প্রতীকে ৬২হাজার ১৩২ ভোট পান এতে ২৩ হাজার ৪৮ ভোটের ব্যবধানে জয়লাভ করেন গামা। অপরদিকে, স্বতন্ত্র এমপি পদপ্রার্থী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক ঈগল প্রতীকে ১১ হাজার ১৯০ ভোট, আফজাল হোসেন কাঁচি প্রতীকে ৩৭৫ ভোট, জাতীয় পার্টির আলতাফ হোসেন লাঙ্গল প্রতীকে ৪৪০ ভোট এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির আব্দুর রহমান ডাব প্রতীকে ৪৬৭ ভোট পান। এ আসনে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে