শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নৌকার ফাহমী গোলন্দাজ বাবেল ছাড়া ৪ র্প্রাথী জামানত হারাচ্ছেন

নাজমুল হক বিপ্লব, গফরগাঁও
  ০৯ জানুয়ারি ২০২৪, ২০:৪৮
নৌকার ফাহমী গোলন্দাজ বাবেল ছাড়া ৪ র্প্রাথী জামানত হারাচ্ছেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১০ আসনে নৌকার র্প্রাথী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফাহমী গোলন্দাজ বাবেল এমপি ২ লাখ ৯ হাজার ৩৭৪ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র ট্রাক প্রতীকের র্প্রাথী জেলা আওয়ামী লীগরে উপদষ্টো মোহাম্মদ আবুল হোসেন । ভোটের বিপুল ব্যবধানের কারণে মোহাম্মদ আবুল হোসেনসহ এই আসনে ৪ র্প্রাথীর জামানত বাতিল হচ্ছে। নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত র্প্রাথী ফাহমী গোলন্দাজ বাবেল এমপি পেয়েছেন ২লক্ষ ১৬হাজার ৮৯৩ ভোট। এর আগে তিনি ২০০৮ সালে উপজেলা চেয়ারম্যান ও এ আসনে টানা তৃতীয়বারের মতন সংসদ সদস্য নির্বাচিত হলেন ফাহমী গোলন্দাজ বাবেল।

বাবাও ছিলেন একবারের উপজেলা চেয়ারম্যান এবং টানা তিনবারের সংসদ সদস্য।গফরগাঁওয়ে আওয়ামী লীগের রাজনীতিতে তিন দশকের জননন্দিত গোলন্দাজ পরিবার।

উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, নির্বাচনী বিধি অনুযায়ী, নির্বাচনে কোনো প্রার্থী যদি ওই আসনের প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ না পান, তাহলে তার জামানত বাজেয়াপ্ত হবে।

এই নির্বাচনে গফরগাঁও উপজলোয় মোট ভোট পড়েছে ২লক্ষ ৩৭হাজার ২৪৫টি । এর আট ভাগের এক ভাগ হলো ২৯ হাজার ৬৫৫.৬ ভোট।

সহকারী রিটানিং র্কমর্কতা গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম র্কতৃক ঘোষতি ফল অনুযায়ী, ট্রাক প্রতীকের স্বতন্ত্র র্প্রাথী মোহাম্মদ আবুল হোসেন পেয়েছেন ৭ হাজার ৫১৯ ভোট,জাতীয় পার্টির প্রার্থী মো. নাজমুল হক(লাঙ্গল) ৪২৭৬, স্বতন্ত্র প্রার্থী কায়সার আহমেদ (ঈগল প্রতীক) ৩২৫০ ভোট এবং গণফ্রন্টের দ্বীন ইসলাম(মাছ প্রতীক)৩০৯৩ ভোট পেয়েছেন । এক্ষেত্রে ৪জন প্রার্থীর জামানত বাতিল হচ্ছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে