শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আশাশুনির বড়দল খাজরা সড়কটি’র বেহাল দশা 

সাতক্ষীরা প্রতিনিধি
  ১০ জানুয়ারি ২০২৪, ১৯:২২
আশাশুনির বড়দল খাজরা সড়কটি’র বেহাল দশা 

সাতক্ষীরার আশাশুনি উপজেলার বড়দল বাজার থেকে খাজরা ইউনিয়ন পরিষদ পর্যন্ত ৭ কিলোমিটার সড়কটি সংস্কারের অভাবে এখন বেহাল অবস্থায় পড়ে আছে। সড়কটির বিটুমিন ও খোয়া উঠে রাস্তার মধ্যে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে আছে। রাস্তার স্থান ভেদে কোথাও কোথাও ১০ থেকে ৩ ফুট পর্যন্ত ইট-বালি, খোয়া ও বিটুমিন উঠে যানবাহন চলাচল একেবারে অযোগ্য হয়ে পড়েছে। ফলে জনদূর্ভোগ চরম আকার ধারন করেছে।

দীর্ঘ ৫ বছর রাস্তাটি সংস্কার না হওয়ায় জেলা ও উপজেলা সদরের সাথে চলাচলে জনসাধারন ব্যাপক দূর্ভোগের স্বীকার হচ্ছে। রাস্তাটি সমতল ভূমি থেকে ১০ থেকে ১৫ ফুট উচ্চা এবং দুই ধারে খাদ থাকায় ভাল ভাবে দুটি যানবাহন ও ভ্যানগাড়ি ক্রস করতে পারে না। ফলে প্রতিনিয়ত দূর্ঘটনার স্বীকার হচ্ছে এলাকাবাসী।

আশাশুনি উপজেলার ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী জানান, আশাশুনি উপজেলা সদরের সাথে বড়দল ইউনিয়ন পরিষদ এবং তার পাশ্ববর্তী খাজরা ইউনিয়ন। এই দুটি ইউনিয়ন ও উপজেলা সদরের সাথে যোগাযোগে একমাত্র সড়ক এটি। ৭ কিলোমিটার দীর্ঘ এ সড়কটি দিয়ে প্রতিদিন গোয়লডাঙ্গা, দক্ষিণ বড়দল, বড়দল, রাওতাড়া, পাশ্বেমারি, আনুলিয়া, উত্তরবড়দল, পিরোজপুর, ফটিকখালি, গোজুয়াটি, পাঁচপোতা, বাইনতলাসহ পাশ্ববর্তী বিভিন্ন ইউনিয়নের হাজার হাজার মানুষ প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াত করে। কিন্তু সড়কটি দীর্ঘ ৫ বছর বেহাল অবস্থায় পড়ে আছে।

সড়কের মধ্যে বড় বড় গর্ত ও খানা খন্দে পরিনত হয়েছে। এই সড়কটি দিয়ে কোন মাইক্রবাস,মিনি ট্রাক, প্রাইভেটকারসহ পন্যবাহি সকল ধরনের কোন যান চলাচল করতে পারে না। উপজেলা হাসপাতাল ও জেলার সরকারী সদর হাসপাতাল এবং মেডিকেল কলেজ হাসপাতে কোন সন্তান সম্ভাবনা ডেলিভারী গোরী ও যে কোন মুমুর্ষ রোগীকে নিয়ে যেতে হলে চরম দূর্ভোগে পড়তে হয়।

জরুরী ভিত্তিতে রাস্তাটি সংস্কার করা এখন অত্যান্ত জরুরী হয়ে পড়েছে।

আশাশুনি উপজেলা প্রকৌশলী নাজিমূল হক জানান, বড়দল বাজার থেকে খাজরা ইউনিয়ন পরিষদ পর্যন্ত ৭ কিলোমিটার রাস্তাটি সংস্কার করার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বরাবর ৬ কোটি টাকার ইস্টিমেট (প্রাককলন) প্রস্তুত পূর্বক প্রেরণ করা হয়। তার প্রেক্ষিতে উক্ত প্রাকলন যাচায়ের জন্য এলজিইডি সদর দপ্তর থেকে প্রতিনিধি এসে যাচাই বাচাই করে সাড়ে চার কোটি টাকার একটি প্রাককলন অনুমোদনের অপেক্ষায় আছে। প্রাককলন অনুমোদন হলেই সড়কটির কাজ শুরু হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে