শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ফরিদপুর মহানগর কৃষকদলের সহ-সভাপতিকে অব্যাহতির প্রতিবাদে সংবাদ সম্মেলন

ফরিদপুর প্রতিনিধি
  ১০ জানুয়ারি ২০২৪, ২০:০৬
ফরিদপুর মহানগর কৃষকদলের সহ-সভাপতিকে অব্যাহতির প্রতিবাদে সংবাদ সম্মেলন

ফরিদপুর মহানগর কৃষকদলের সহ-সভাপতি আবু বকর সিদ্দিককে মিথ্যা অভিযোগে অব্যাহতির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে লায়লা আউয়াল মার্কেটের অফিস কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে আবু বকর সিদ্দিক তার বক্তব্যে বলেন, গত ৮ জানুয়ারি কৃষকদলের দপ্তর সম্পাদক মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি এবং বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়। কিন্তু যে অভিযোগে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে তা সম্পূর্ণ অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি বলেন, গত রোববার নির্বাচনের ভোট গ্রহণ শেষে বিকেলে তার এলাকা পৌরসভার ৬ নং ওয়ার্ডের ব্রাহ্মণকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হয়। তার আগে নির্বাচনকে কেন্দ্র করে এলাকার বিএনপি কর্মী সমর্থক সহ সাধারণ মানুষের মাঝে ভয়ভীতি দেখানো হয়।

ফলে স্থানীয় মুরুব্বিরা তাকে ফোন করে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য বিষয়টি দেখতে বলেন। তাদের কথামতো তিনি সেখানে গিয়ে কেউ যাতে বিশৃঙ্খলা না করেন সে অনুরোধ করে উপস্থিতদের সামনে একটি বক্তব্য দেন। কিন্তু স্থানীয় একটি পক্ষ ওই ভিডিও ছড়িয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার চালায় এবং কেন্দ্রীয় কমিটির কাছে মিথ্যা অভিযোগ জানায়।

আবু বকর সিদ্দিক বলেন, বিএনপির রাজনীতি করার ফলে তার বিরুদ্ধে এ পর্যন্ত তিনটি মামলা হয়েছে। এরমধ্যে বিস্ফোরক মামলার ১৪ আসামীর মধ্যে প্রধান আসামি তিনি। এ পর্যন্ত একাধিকবার জেল খেটেছেন। দলের সিদ্ধান্ত অনুযায়ী এ নির্বাচন বর্জনের লক্ষ্যে তিনি কৃষকদলের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছেন।

তার দাবি, ফরিদপুর শহরের রাজনীতিতে রাজবাড়ি রাস্তার মোড় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি ওই এলাকার নেতৃত্ব দেন। কিন্তু দলের মাঝে অন্তঃকোন্দলের ফলে একটি পক্ষ তাকে দুর্বল করতে বিষয়টি রংচং মাখিয়ে কেন্দ্রীয় কমিটিকে ভুল বুঝিয়েছে। তিনি সঠিক ঘটনা বের করে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ফরিদপুর মহানগর কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মামুন-অর-রশীদ মামুন।

অন্যান্যের মধ্যে সংবাদ সম্মেলনে মহানগর কৃষকদলের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, সহ-সভাপতি আবু তাহের, সহসাধারণ সম্পাদক সেলিম মোল্যা, মিলন খন্দকার, সহ-সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন দপ্তর সম্পাদক আবু সায়ীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে