শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মধ্যনগরে ভোট গ্রহণ কর্মকর্তাদের মানববন্ধন অবশেষে ওসি'র আশ্বাসে স্থগিত

ধর্মপাশা - মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ১০ জানুয়ারি ২০২৪, ২০:২০
মধ্যনগরে ভোট গ্রহণ কর্মকর্তাদের মানববন্ধন অবশেষে ওসি'র আশ্বাসে স্থগিত

সুনামগঞ্জের মধ্যনগর থানার ওসি মোহাম্মদ ইমরান হোসেনের আশ্বাসে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের মানববন্ধন স্থগিত করা হয়েছে। মধ্যনগর উপজেলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহনণকারী পিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পুলিং কর্মকর্তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা অতীশ দর্শী চাকমার বিরুদ্ধে ১০ লাখ ২৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়েছিল।

গত রোববার মধ্যনগর উপজেলার ২৬টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ওই সকল কেন্দ্রে ২৬ জন প্রিজাইডিং, ১৬৯ জন সহকারী প্রিজাইডিং ও ৩১৭ জনসহ পোলিং কর্মকর্তাসহ মোট ৫১২ জন দায়িত্ব পালন করেছেন। এসব দায়িত্ব পালনের জন্য প্রিজাইর্ডিং কর্মকর্তা ১২ হাজার, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ৯ হাজার ও পোলিং কর্মকর্তা ৬ হাজার টাকাসহ যাতায়াত ভাতা বাবদ জনপ্রতি আরও ২ হাজার টাকা করে পাওয়ার কথা ছিল। কিন্তু অন্যান্য ভাতার টাকা ঠিকমতো প্রদান করলেও ভোট গ্রহণ শেষ হওয়ার আগে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের কাছ থেকে ইউএনও লোক পাঠিয়ে যাতায়াত ভাতার মাস্টার হলে স্বাক্ষর সংগ্রহ করেন। কিন্তু পরে যাতায়াত ভাতার টাকা প্রদান না করায় ভোট গ্রহণকারী কর্মকর্তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

বুধবার মানববন্ধনে আসা ভোট গ্রহণকারী কর্মকর্তারা জানান, যাতায়াত ভাতার মাস্টাররোলে স্বাক্ষর করা না হলে অন্যান্য ভাতা দেওয়া হবেনা বলে তাদের হুমকি দেওয়া হয়। যারা স্বাক্ষর দেয়নি তাদের ভাতার টাকা ইউএনও অফিস থেকে সংগ্রহ করার জন্য বলা হয়। পার্শ্ববর্তী অন্যান্য উপজেলায় ভোট গ্রহণকারীদের যাতায়াত ভাতার টাকা দেয়া হয়েছে। কিন্তু মধ্যনগর একটি দুর্গম এলাকা হওয়া সত্ত্বেও যাতায়াত ভাতার টাকা প্রদান না করার বিষয়টি দুঃখজনক। ওসির আশ্বাসে আমরা মানববন্ধন স্থগিত করেছি। বৃহস্পতিবার কোনো ইতিবাচক সিদ্ধান্ত না আসলে আমরা আন্দোলনে নামবো।

মধ্যনগর থানার ওসি মোঃ ইমরান হোসেন বলেন, বৃহস্পতিবার জেলা প্রশাসকের পক্ষ থেকে একজন এডিসি মধ্যনগরে আসবেন। ভোট গ্রহণকারীদের পক্ষে ১০ জন কর্মকর্তার সাথে এডিসি ইউএনও কার্যালয়ে এ ব্যাপারে কথা বলবেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে