শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পটিয়ার নবনির্বাচিত সংসদ সদস্য মোতাহেরুল ইসলামের শ্রদ্ধা

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১০ জানুয়ারি ২০২৪, ২১:১৬
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পটিয়ার নবনির্বাচিত সংসদ সদস্য মোতাহেরুল ইসলামের শ্রদ্ধা

২৮৯ চট্টগ্রাম পটিয়া-১২ সংসদীয় আসনের নব নির্বাচিত সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম দক্ষিণ জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দকে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী।

৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ২০ হাজার ৩১৩ ভোটে নির্বাচিত হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্ধী ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী পেয়েছেন মাত্র ৩৫ হাজার ২৪০ ভোট

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, পটিয়া উপজেলার মানুষ নৌকাকে বুকে ধারন করে বিপুল ভোট দিয়ে আমাকে নির্বাচিত করেছে। আমি যেসব প্রতিশ্রুতি দিয়েছি তা বাস্তবায়ন করবো। মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কাজ করে যাবো। পটিয়ায় পানি উন্নয়ন বোর্ডসহ যেসব প্রকল্পে অনিয়ম, দুর্নীতি হয়েছে সকলের অনুরোধে তদন্ত করে ক্ষতিগ্রস্ত মানুষের ভুমি অধিগ্রনের টাকা দেওয়ার ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন। তাছাড়া পটিয়ায় বন্ধ করা হবে ভুমিদস্যুতা। অতীতে যারা এসব কাজে জড়িত ছিলেন তাদেরকে সর্তক করে দেন।

তিনি আরো বলেন, জীবনের প্রায় ৬০ বছর ধরে রাজনীতি করে এসেছি কিছু পাওয়ার জন্য নয়। যৌবনের সুবর্ণ সময়ে ছাত্রলীগ, যুবলীগ করে হুলিয়া, মামলা, জেল-জুলুমের স্বীকার হয়েছি। আমাদের আদর্শিক নেতা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপরিবারে নির্মম হত্যাকান্ডের প্রতিবাদে চট্টগ্রামের যে কথজন ছাত্র, যুবনেতা প্রতিবাদ প্রতিরোধে অংশ নিয়েছিলেন, আমি তাদের মধ্যে অন্যতম।

নব নির্বাচিত এ সংসদ সদস্য বলেন, পরপর দুথবার গ্রেপ্তার করে সামরিক শাসক জিয়ার সেনাবাহিনী আমার উপর নির্মম নির্যাতন চালায়। ভাগ্যক্রমে আমি বেঁচে আছি সেনা ক্যাম্পের নির্যাতনের ক্ষত নিয়ে। সামরিক শাসকের প্রলোভন, হুমকি, নির্যাতন কিছুই আমাকে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত করতে পারেনি। এক নেতার আদর্শে তরুণ বয়সে শুরু করা রাজনীতিতে অটল থেকে এখন জীবন সায়াহ্নে এসেছি। রাজনীতি করেছি কখনও পাওয়ার জন্য নয়, রাজনীতিতে জীবনকে উৎসর্গ করে দিয়েছি। কখনও ভাবিনি রাজনীতি করতে গিয়ে কিছু হবো। ইতোপূর্বে আমার দলের নেত্রী আমাকে উপজেলা চেয়রম্যান পদে মনোনয়ন দিয়েছেন। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে নিজের সততা এবং নিষ্ঠাকে ধরে রেখেছি। আমার আশপাশে কি হচ্ছে, কে কি করেছে সেদিকে গা ভাসাইনি। অনেক ক্ষেত্রে কারও কারও সাথে গা না ভাসিয়ে চক্ষুশূল হতে হয়েছে। এ কারণে আমাকে নানাভাবে ঠেকানোর চেষ্টা হয়েছে। সর্বশেষ তাকে দলীয় মনোনয়ন দিয়ে জাতীয় সংসদে সদস্য হওয়ার সুযোগ দেয়ায় তিনি প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে কৃতজ্ঞতা জানান আধ্যাত্মিক জগতের পুণ্যভূমি, বিপ্লব তীর্থ, সাহিত্য, সাংস্কৃতিক অঙ্গণের চারণভূমি বীর পটিয়ার সর্বস্তরের জনসাধারণ এবং আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীর প্রতি।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ নাছির, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, পৌর মেয়র আইয়ুব বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, হাবিবুল হক চৌধুরী, জসিম উদ্দিন, শেখ বেলাল প্রমুখ।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ২৯৯টি আসনের মধ্যে সোমবার (৯ জানুয়ারি) দুপুর পর্যন্ত ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে নৌকা প্রতীকে ২২৩টি আসনে জয় পেয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের পর সবচেয়ে বেশি আসন পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। ৬২ আসনে স্বতন্ত্র প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে