শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ফেনীতে যুবলীগ কার্যালয়ে আগুন বিএনপির ২০ নেতাকর্মীর নামে মামলা, ২৬ টি মামলায় ৫'শোর অধিক আসামি, ২'শোর অধিক গ্রেফতার

ফেনী প্রতিনিধি
  ১১ জানুয়ারি ২০২৪, ১৭:১৭
ফেনীতে যুবলীগ কার্যালয়ে আগুন বিএনপির ২০ নেতাকর্মীর নামে মামলা, ২৬ টি মামলায় ৫'শোর অধিক আসামি, ২'শোর অধিক গ্রেফতার

ফেনী পৌর এলাকার ১৭নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনায় বিএনপির ২০ জন নেতাকর্মীরক আসামি করে ফেনী মডেল থানায় একটি মামলা করা হয়েছে। সোমবার (৮ জানুয়ারি) রাতে

ফেনী পৌরসভার মধ্যম রামপুরের বাসিন্দা শহীদুল ইসলাম মামলাটি দায়ের করেন ।

মামলাটির এজাহারে বিএনপি ও অঙ্গসংগঠনের ২০ নেতাকর্মীর নাম উল্লেখ এবং আরও ২০-২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। মামলায় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন পাটোয়ারী, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব আমান উদ্দিন কায়সার সাব্বির, ফেনী পৌর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক নঈম উল্লাহ চৌধুরী বরাত, জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন, সাংগঠনিক সম্পাদক জাকির হোসের রিয়াদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি কপিল উদ্দিন মামুন, জেলা ছাত্রদলের সাবেক নেতা কামরুল হাসান মাসুদসহ ২০ জনের নাম উল্লেখ এবং আরও ২০ থেকে ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গত শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে বাদীসহ কয়েকজন নৌকা প্রতীকের নির্বাচনী কাজে ফেনী পৌরসভার মধ্যম রামপুর এলাকার যুবলীগ কার্যালয়ে ছিলেন। এ সময় আসামিরা লাঠিসোঁটা, রড, রামদা, চাপাতি, পিস্তলসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে কার্যালয়ে হামলা করে আগুন ধরিয়ে দেয়। এ সময় তারা ৩০ থেকে ৩৫টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এ ছাড়া কার্যালয়ে থাকা কর্মীদের মারধর করে। এতে কার্যালয়ের প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এদিকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীর নামে মামলার তীব্রনিন্দা জানিয়ে ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন জানান, গত ২৮ অক্টোবরের পর থেকে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, যুগ্ম আহ্বায়ক গাজী হাবিবুল্লাহ মানিকসহ যুবদলের সভাপতি-সম্পাদক ও অঙ্গসংগঠনসহ ফেনী জেলা বিএনপির পাঁচ শতাধিক নেতাকর্মীর নামে এবং অনেক অজ্ঞাতনামা নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এর মধ্যে দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসব রাজনৈতিক হয়রানির উদ্দেশ্যে করা গায়েবি মামলা। পুলিশ অতি উৎসাহী হয়ে গায়েবি মামলা করে বিএনপিকে মাঠছাড়া করার চেষ্টা করছে।

ফেনীতে বিএনপির ২০ নেতাকর্মীর নামে মামলা প্রসঙ্গে ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী জানান, আওয়ামী লীগের কার্যালয়ে অগ্নিসংযোগের মামলায় এখনো কাউকে গ্রেপ্তার বা আটক করেনি পুলিশ। এ নিয়ে গত ২৮ অক্টোবরের পর থেকে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ফেনীর বিভিন্ন থানায় ২৬টি মামলা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে