শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মতলব উত্তরে মাদক, ইভটিজিং ও কিশোর গ্যাং এর বিরুদ্ধে স্কুল শিক্ষার্থীদের মানববন্ধন

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি
  ১১ জানুয়ারি ২০২৪, ১৭:৩৭
মতলব উত্তরে মাদক, ইভটিজিং ও কিশোর গ্যাং এর বিরুদ্ধে স্কুল শিক্ষার্থীদের মানববন্ধন

চাঁদপুর মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়ন জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ে সামনের সড়কে , জনকল্যাণ উচ্চ বিদ্যালয়, শিক্ষার্থীরা এই মানববন্ধন করেন, দুর্গাপুর জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র মোঃ রাব্বি ও তার পিতা মোঃ কবির হোসেন এর উপর কিশোর গ্যাংদের সন্ত্রাসী হামলা এবং দুষ্কৃতিকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়।

আজ মঙ্গলবার ১২ টার দিকে দশম শ্রেণীর শিক্ষার্থী, মোঃ রাব্বি স্কুল থেকে বাড়ি ফেরার পথে, ইভটিজার, ও কিশোর গ্যাং আবু কালাম হোসেনের ছেলে, মহিন (২১) নুরুল ইসলামের ছেলে, সাওন (২৩) ও ডালিম (২৫) মৃত বিল্লাল হোসেনের ছেলে, বিপ্লব (২১) জাকির হোসেন এর ছেলে জাহিদ (২২) কলিম উল্লাহ ছেলে মোঃ রিয়াদ (১৯) মাসুদ আরিফ সহ আরো কয়েকজন মিলে, রাব্বি কে অকথ্য ভাষা গালমন্দ সহ এলোপাথাড়ি ভাবে কিল ঘুষি লাথি মারিয়া শরীরের বিভিন্ন স্থানে জখম করে এবং তার স্কুলে ড্রেস ছিরে ফেলে।

এ বিষয়ে রাব্বির বাবা, কবির হোসেন সহ কয়েকজন মুরুব্বী নিয়ে, জিজ্ঞাসা করতে গেলে, বাজারের পাশে রাস্তার মধ্যে, লাঠি সোটা হকিস্টিক চাইনিজ কোড়াল দাড়ালো ছোরা নিয়ে তার উপর প্রকৃত হামলা করে মারধর করে, তাদের ডাক চিৎকার শুনে এলাকাবাসী এসে, মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যান, দুর্গাপুর জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী সহ ইভটিজিং ও কিশোর গ্যাং এর বিরুদ্ধে মানববন্ধন করা হয়, স্কুলছাত্রীরা জানায়, দুর্গাপুর গ্রামের, মহিন, সাওন, বিপ্লব, জাহিদ, ডালিম, রিয়াদ, মাসুদ, নিজাম উদ্দিন এর ছেলে আরিফ সহ আরো কয়েকজন বখাটে ছেলে, আমাদের প্রতিনিয়ত, স্কুলে আসার সময় এবং বাড়ি ফেরার সময় উত্যক্ত করে।

গত মঙ্গলবার স্কুল ছুটির পরে বাড়ি ফেরার সময়, আমরা কয়েকজন মিলে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছি, আমাদের পথরোধ করে বখাটে মহিন সহ আরো কয়েকজন মিলে। প্রতিনিয়ত ইভটিজিং করার চেষ্টা করে ও খারাপ বাসায় কথা বলে। আমারা, প্রশাসনের কাছে এর দৃষ্টান্তমূলক বিচার চাই, এবং আমরা যাতে নির্বিঘ্নে আমাদের লেখাপড়ার করতে পারি, সে বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

মাদক, ইভটিজিং ও কিশোর গ্যাং দমনে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান। শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন, দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষাক স্বপন কুমার সূত্রধর, ৭ নং ওয়াডের ইউপি সদস্য হাসামত উল্লাহ প্রদান, বীর মুক্তিযোদ্ধা সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুকবুল হোসেন মোল্লা, ৭নং আওমীলীগের সাধারন সম্পাদক সাহ- আলম প্রধান, ৮ নং ওয়াডের সাবেক ইউপি সদস্য বাদল, মোঃ আনোয়ার হোসেন মুন্সি, সাবেক ইউপি সদস্য, বাবুর আলী, দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ে কমিটির সদস্য, সাগর প্রধান, আরিফ প্রধান, জাহাঙ্গীর প্রধান।

এ ঘটনার খবর এলাকায় ছড়িয়ে পড়লে তোলপাড় সৃষ্টি হয়। দূর্গাপুর জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষাক স্বপন কুমার সূত্রধর বলেন, ইতিমধ্যে আমি জেনেছি আমার শিক্ষার্থীর উপরে কিছু পকেটে ছেলে হামলা করেছি।

তবে এ পর্যন্ত লিখিত কোন অভিযোগ পাইনি, আজকের মানববন্ধনের বিষয়ে জানতে চাইলে উনি বলেন, আজকে মানববন্ধনের বিষয়ে আমি অবগত নয় সকালে স্কুল আছে দেখি কোন শিক্ষার্থী ক্লাসে নেই সবাই রাস্তায় নেমে পড়েছে, আমি এসে দেখতে পাই সকল শিক্ষার্থী নিজ উদ্যোগে মানববন্ধন করছে।

এ বিষয়ে রাব্বির বাবা কবির হোসেন বাদি হয়ে, থানায় একটি লিখিত অভিযোগ করেন, এই বিষয়ে মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছানোয়ার হোসেন, জানান, আমাদের কাছে কবির হোসেন একটি লিখিত অভিযোগ করেছেন তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে