শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিরামপুর আদিবাসী পল্লীতে বাল‍্যবিয়ে প্রতিরোধ উদ্বুদ্ধকরণ প্রচারণা 

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ১২ জানুয়ারি ২০২৪, ২০:১৯
বিরামপুর আদিবাসী পল্লীতে বাল‍্যবিয়ে প্রতিরোধ উদ্বুদ্ধকরণ প্রচারণা 

দিনাজপুরের বিরামপুর সাঁওতাল পল্লীতে বাল‍্য বিবাহ, সামাজিক কু-প্রথা প্রতিরোধ ও সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষে বেতার শ্রোতা ক্লাবের সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

জনগনের অংশগ্রহণে সামাজি কু-প্রথা প্রতিরোধে বেতার শ্রোতাক্লাবের জনসচেতনামূলক কার্যক্রমে ইউনিসেফ বাংলাদেশ এর সহযোগিতায় ও বাংলাদেশ বেতার, রংপুর এর বাস্তবায়নে ১২ জানুয়ারী সকাল ১০টায় উপজেলার কাটলা ইউনিয়নের বেণুপুর সাঁওতাল পল্লীতে আবাল, বৃদ্ধ, বনিতাসহ ও বিভিন্ন পেশাজীবীদের উপস্থিতিতে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আলোর ঠিকানা আর্ন্তজাতিক শ্রোতা ক্লাব কাটলাহাট, বিরামপুর দিনাজপুরের সহযোগিতায় বাল‍্যবিরাহ ও সামাজিক কু-প্রথা প্রতিরোধ অনুষ্ঠানে জারি গান ও কু-প্রথার বিভিন্ন দিক গানে গানে প্রচার করেন প্রতিবন্ধী শিল্পী অছিম উদ্দিন ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের দিনাজপুর জেলা শাখার সদস‍্য আসমত আলী। শিল্পীদের বাদ‍্যযন্ত্রে সহায়তা করেন হাকিমপুর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস‍্য ওস্তাদ বরুণ কুমার শীল।

এ সময় উপস্থিত ছিলেন আলোর ঠিকানা আর্ন্তজাতিক শ্রোতা ক্লাব এর সভাপতি বাংলাদেশ বেতার রংপুর এর প্রিয় শ্রোতা নূরে আলম সিদ্দিকী নূর, সাধারণ সম্পাদক ও বাংলাদেশ বেতার, রংপুর এর নিয়মিত শ্রোতা মুরাদ হোসেন, দৈনিক কালের কন্ঠ বিরামপুর প্রতিনিধি মাহাবুর রহমান, দৈনিক ঢাকা টাইমস এর বিরামপুর প্রতিনিধি নূর মোহাম্মদ, বিরামপুর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি জয়েনুদ্দীন, সাবেক ইউপি সদস‍্য মকবুল হোসেন প্রমুখ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে