শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নির্বাচন পরবর্তী সহিংসতায় কালাইয়ে দু'গ্রুপের সংঘর্ষে আহত ৫, পাল্টাপাল্টি মামলায় গ্রেপ্তার ২

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি
  ১৭ জানুয়ারি ২০২৪, ১৯:১৪
নির্বাচন পরবর্তী সহিংসতায় কালাইয়ে দু'গ্রুপের সংঘর্ষে আহত ৫, পাল্টাপাল্টি মামলায় গ্রেপ্তার ২

জয়পুরহাটের কালাইয়ে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা এবং কাঁচি প্রতীকের আওয়ামী লীগের বিবদমান দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ৫ জন আহত হয়। ওই ঘটনায় পাল্টাপাল্টি দুটি মামলায় পুলিশ অভিযান চালিয়ে দুগ্রুপের দুজনকে গ্রেপ্তার করেন। বুধবার বিকেলে আদালতের মাধ্যমে তাঁদেরকে জেলহাজতে পাঠানো হয়।

জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই বাজার এলাকায় মঙ্গলবার সন্ধ্যায় সংঘটিত ওই ঘটনায় মঙ্গলবার দিবাগত রাত দেড়টা এবং দুটায় কালাই থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়। একটি মামলায় বাদী হোন (নৌকা মার্কার) সমর্থক নাজমূল হক ফকির। তিনি ওই মামলায় ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৯-১০ জনকে আসামী করেন। আর অপর মামলার বাদী হলেন ( কাঁচি মার্কার) সমর্থক আ.ন.ম শওকত হাবিব তালুকদার লজিক। তিনি ওই মামলায় ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামী করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী কার্যক্রম শুরুর সময় থেকে এ পর্যন্ত আওয়ামী লীগের বিবদমান দুটি গ্রুপে নেতৃত্বে দিচ্ছেন (নৌকা মার্কার) সমর্থকদের পক্ষে কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন। আর (কাঁচি মার্কার) সমর্থকদের পক্ষে মাত্রাই ইউনিয়নের চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ন.ম শওকত হাবিব তালুকদার লজিক।

এ অবস্থায় ওই এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। সেই সাথে লোকজন গ্রেপ্তার আতঙ্কে রয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো ওয়াসীম আল বারী। মামলার সংক্ষিপ্ত বিবরণ এবং এলাকাবাসীর বরাত দিয়ে তিনি বলেন, 'আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির (নৌকা মার্কার) সমর্থক সোহাগ ওরফে গোল্লা (৩০) মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার মাত্রাই বাজারে অবস্থিত তাঁর মুরগীর দোকান বন্ধ করে বাড়ি ফিরে যাচ্ছিলেন। পথে মাত্রাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের পাকা রাস্তায় পৌঁছিলে, স্বতন্ত্র প্রার্থী গোলাম মাহফুজ চৌধুরী অবসরের (কাঁচি মার্কার) সমর্থরা সোহাগ ওরফে গোল্লার পথ আটকে তাঁকে মারপিট করেন। এতে তিনি আহত হোন। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে নৌকা মার্কার সমর্থক মোফাজ্জল হোসন তাঁর লোকজনসহ মাত্রাই ইউনিয়ন পরিষদ চত্বরে ছুটে আসেন। ওই সময় তাঁরা ( কাঁচি মার্কার) সমর্থকদের আক্রমনসহ মারপিট করেন। এতে ( কাঁচি মার্কার) সমর্থক আবু জাফর (৩৫), আব্দুস সামাদ (৪৫), রাশদেুল ইসলাম (৩৫) এবং আব্দুল হাই তালুকদার মুক্তা (৫৫) আহত হোন। একই সময়ে (নৌকা মার্কার) সমর্থকরা মাত্রাই ইউনিয়ন পরিষদের সামনে থাকা ৩টি মোটর সাইকেল ভাংচুর করে সেগুলো নিয়ে যান।'

তিনি আরও বলেন, 'ওই ঘটনায় দুটি মামলায় দুজনকে গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন- মাত্রাই গ্রামের আব্দুর রশীদের ছেলে সোহাগ ওরফে ময়না (২৮) ও একই গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে সোহাগ (২৭)। বুধবার বিকেলে তাঁদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। এতে ওই এলাকার পরিবেশ পরিস্থিতিও স্বাভাবিক আছে।'

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে