শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নবীগঞ্জে মহিলার টাকা ছিনতাই  : আটক ৩

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
  ১৮ জানুয়ারি ২০২৪, ১৪:০০
নবীগঞ্জে মহিলার টাকা ছিনতাই  : আটক ৩

নবীগঞ্জে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে পিতার বাড়ি যাবার পথে ছিনতাইকারীর কবলে পড়েন রাসনা বেগম নামে জনৈক এক মহিলা।

তিনি উপজেলার পানিউমদা (পুর্ব পাড়া) গ্রামের জিগগর মিয়ার স্ত্রী। মঙ্গলবার দুপুরে নবীগঞ্জ বাজার থেকে পিতার বাড়ী ইমামবাঐ গ্রামে যাবার পথে ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে দিন দুপুরে ৩ লাখ ১০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ সময় স্থানীয় জনতা ধাওয়া করে ঘটনাস্থল থেকে ১ জন এবং বাশডর গ্রাম থেকে অপর ২ জন ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোর্পদ করা হয়েছে। পুলিশ ছিনতাইকারীদের দেহ তল্লাশী করে ১৫ হাজার উদ্ধার করা হয়েছে।

বাকী টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পুলিশ। ধৃত ছিনতাইকারী ২ জন সিলেটের শাহপরান থানা এলাকার এবং অপর জন হবিগঞ্জের উচাইল গ্রামের বাসিন্দা। এ ব্যাপারে রাসনা বেগম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। ধৃত ছিনতাইকারীদের বুধবার সকালে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে রাসনা বেগম নবীগঞ্জ বাজারস্থ পূবালী ব্যাংক থেকে ৬০ হাজার টাকা তার নিজ একাউন্ট থেকে উত্তোলন করেন। পরে শেরপুর রোডস্থ ইসলামী ব্যাংক থেকে তার মেয়ের জামাতা শিপন মিয়ার একাউন্ট থেকে ২ লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করে মোট ৩ লক্ষ ১০ হাজার টাকা একটি ব্যাগে করে ভাইপো সোহান মিয়াকে সাথে নিয়ে পিত্রালয় ইমামবাঐ গ্রামে সিএনজি যোগে রওনা হন। রাসনা বেগম ও তার ভাইপু ইমামবাঐ-মাইজগাঁও কালাইবাড়ীর পয়েন্টে সিএনজি গাড়ী হইতে নামিয়া পায়ে হেঁটে ইমামবাঐ বাবার বাড়ীতে যাওয়ার জন্য রওয়ানা করে খালাতো ভাই মোঃ রিপন মিয়ার বাড়ীর দক্ষিণ পাশের পাকা রাস্তায় বেলা অনুমান ২ ঘটিকার সময় পৌঁছামাত্র পিছন দিক হইতে একটি মোটর সাইকেল এসে তাদের সামনে দাঁড়ায়। লাল রংয়ের মোটর সাইকেলে ০৩ জন ছিনতাইকারী বসা ছিল। মোটর সাইকেলের পিছনে বসা আক্তার মিয়া মোটর সাইকেল থেকে নামিয়া রাসনা বেগমের হাতে থাকা টাকার ব্যাগটি ঝাপটা মেরে ছিনতাই করে নিতে চায়। রাসনা বেগম বাঁধা দিলে ছিনতাইকারী আক্তার মিয়া তার কোমর থেকে একটি চাকু বের করে হত্যার ভয় দেখাইয়া হাতে থাকা টাকার ব্যাগটি ছিনতাই করে নিয়ে যায়। তাদের শোর-চিৎকারে স্থানীয় লোকজন আগাইয়া আসিলে ছিনতাইকারী আক্তার মিয়া টাকার ব্যাগটি তার অপর দু সঙ্গী মোঃ আরিফ (৩০) ও সামসুল ইসলামদ্বয়ের কাছে দিয়ে দেয়। তখন স্থানীয় লোকজন আক্তারকে আটক করেন। এ সময় অপর ছিনতাইকারী আরিফ ও সামসুল দ্রুত মটর সাইকেল যোগে পালিয়ে যায়। এক পর্যায়ে গ্রামের লোকজন এবং রাসনা বেগমের স্বজনরা অপর মটর সাইকেল যোগে তাদের পিছু ধাওয়া করে। এক পর্যায়ে তাদেরকে দৌড়াইয়া দেবপাড়া (বাঁশডর) এলাকায় পরশ মিয়ার বাড়ী থেকে আটক করেন।

খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে আটককৃত ছিনতাইকারীদের পুলিশের কাছে সোর্পদ করেন। এ সময় আরিফ ও সামসুল ইসলামের দেহ তল্লাশী করিয়া তাদের নিকট থেকে ছিনতাইয়ের ১৫ হজার টাকা উদ্ধার করা হয়। আসামীদের নিয়ে ছিনতাইকৃত বাকী টাকা উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে। ছিনতাই কাজে ব্যবহৃত একটি লাল রংয়ের নাম্বার বিহীন ১৫০ সিসির পালসার মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত ছিনতাইকারীরা হলেন, সিলেটর শাহপরান থানার মুক্তিরচক ( হাজারীবাগ) এলাকার চুনু মিয়ার ছেলে মোঃ আরিফ মিয়া (৩০), একই থানার খিদিরপুর (দত্তগ্রাম) এলাকার মৃত আব্দুল মতিনের ছেলে সামসুল ইসলাম (৪০) এবং হবিগঞ্জের উচাইল গ্রামের মোঃ আশ^ব উদ্দিনের ছেলে মোঃ আক্তার মিয়া (৪৪)। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় নবীগঞ্জ থানায় মামলা রুজু হয়েছে। বুধবার সকালে পুলিশ তাদেরকে কোর্ট হাজতে প্রেরন করেছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে