শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিরামপুরের পল্লীতে প্রভাব খাটিয়ে রাস্তার গাছ কাটার অভিযোগ

বিরামপুর( দিনাজপুর) প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২৪, ১৭:১৩
বিরামপুরের পল্লীতে প্রভাব খাটিয়ে রাস্তার গাছ কাটার অভিযোগ

দিনাজপুর জেলার বিরামপুর উপজেলাধীন খানপুর ইউনিয়নের চড়াইভিটা গ্রামের ইউপি সদস্য মোঃ আশরাফুল ইসলাম এর তফশিল ভুক্ত জমির পাশের রাস্তায় থাকা ১৬টি ইউক্যালিপট্রাস গাছ প্রতিবেশি মৃত তমেজ উদ্দিন এর ছেলে মোজাম্মেল হোসেন,(৫২), তাঁর দুই ছেলেসহ বেশ কয়েকজন অজ্ঞাতনামাদের নিয়ে অসৎ উদ্দেশ্যে কেটেনিয়ে যাওয়া। ওই ঘটনায় ইঊপি সদস‍্য আসরাফুল ইসলাম শুক্রবার সকালে বিরামপুর থানায় গাছ কাটার লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বাদীর লিখিত অভিযোগ ও এলাকাবাসি সুত্রে জানা যায়, ১৯ তারিখ শুক্রবার সকাল ৯ ঘটিকার সময় উপজেলার খানপুর ইউনিয়নের চড়াইভিটা গ্রামের মৃত তমেজ উদ্দিনের ছেলে মোজাম্মেল হোসেন,(৫২), তাঁর দুই ছেলে তুহিন বাবু (২৮) ও তারেক হোসেন (২৫) সহ আরো অজ্ঞাতনামা ৪/৫ জন ব্যক্তিকে সঙ্গে নিয়ে অবৈধ আত্নসাতের উদ্দেশ্যে গাছগুলো কাটতে থাকেন। এ সময় সংশ্লিষ্ট ইউপি সদস্য আশরাফুল ইসলাম সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে রাস্তাল গাছ কাটার কারণ জানতে চাইলে অভিযুক্তরা ইউপি সদস্য আশরাফুল ইসলাম কে কোনো কারন না জানিয়ে মারতে উদ্যত হয়। তৎক্ষণাৎ ঘটনাস্থল থেকে স্থানীয় লোকজন ইউপি সদস্য আশরাফুল ইসলাম কে প্রতিপক্ষদের আক্রস থেকে রক্ষা করেছেন। ইউপি সদস্য গাছকাটার ঘটনাটি তাৎক্ষণিকভাবে খানপুর ইউপি চেয়ারম্যান চিত‍্য রঞ্জন পাহানকে অবহিত করলে ইউপি চেয়ারম্যান ইউপি সদস‍্য আসরাফুলকে দ্রুত বিরামপুর থানায় লিখিত অভিযোগ করার পরামর্শ দেন। ইউপি সদস্য দ্রুত বিরামপুর থানায় উপস্থিত হয়ে লিখিত অভিযোগ দায়ের করলে থানা অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকারের নির্দেশে থানা এএসআই সুসিল চন্দ্র সংঙ্গীয় সৈনিকসহ দুপুরে ঘটনাস্থল তদন্তে ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এ ব‍্যপারে অফিসার অভিযুক্ত ব্যক্তিদ্বয়কে অবশিষ্ট গাছ না কাটার নির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিয়ে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ইউপি সদস্য আশরাফুল ইসলামের সঙ্গে কথা বললে তিনি ঘটনার সত‍্যতা নিশ্চিত করে বলেন, বিবাদীগন আমাকে লাঞ্চিত করেছে। গাছ কাটা ও আমাকে মারতে উদ‍্যত হওয়ার ঘটনায় আমি আদালতে মামলা করার প্রস্তুতি নিচ্ছি বলে জানিয়েছেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে