রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পাটুরিয়ায় ফেরি ডুবি: ৬ষ্ঠ দিনে চলছে উদ্ধার অভিযান

মানিকগঞ্জ প্রতিনিধি
  ২২ জানুয়ারি ২০২৪, ১৫:০৯
পাটুরিয়ায় ফেরি ডুবি: ৬ষ্ঠ দিনে চলছে উদ্ধার অভিযান

মানিকগঞ্জের পাটুরিয়ায় নয়টি মালবাহী যানবাহন নিয়ে ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা উদ্ধারে ৬ষ্ঠ দিনের মত কাজ করছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। এদিকে গতকাল বিকেলে ঘটনাস্থলে পৌছেছে আধুনিক প্রযুক্তিসম্পন্ন সোনার স্ক্যানিং জাহাজ নামের ঝিনাই-১

সকাল ১০টায় বৈরি আবহাওয়ার মধ্যে শুরু হয় উদ্ধার অভিযান। আজকের অভিযানে প্রত্যয়ের সঙ্গে যুক্ত হবেন আধুনিক প্রযুক্তিসম্পুন্ন জাহাজ ঝিনাই-১ নিমজ্জিত ফেরিটি নদীর তলদেশে কী অবস্থানে রয়েছে, তা নির্ণয়ে সহায়তা করবে এ জাহাজটি।

দুর্ঘটনার গত ছয়দিনে ফেরিতে থাকা নয়টি যানবাহনের মধ্যে চারটি কে উদ্ধার করা হলেও বাকি যানবাহনসহ নিখোঁজ রয়েছেন ফেরির সহকারী মাষ্টার হুমায়ুন কবির।

নৌ বাহিনীর ডুবুরি দলের প্রধান লেফটেন্যান্ট শাহ পরান ইমন জানান, নৌবাহিনী,ফায়ার সার্ভিস এবং বিআইডব্লিউটিএর ডুবুরি দলের সদস্যরা কাজ করে যাচ্ছেন। ডুবন্ত ফেরিটি ৪০ থেকে ৫০ ফুট পানির নিচে অবস্থান করায় ওয়্যার রোপ ( শক্তিশালী তামার তার) দিয়ে ডুবে যাওয়া ফেরির নিচের একপাশ দিয়ে উদ্ধারকারী জাহাজ প্রত্যযের ক্রেনের সঙ্গে যুক্ত করা হয়েছে। আরেক পাশে ওয়্যার রোপ যুক্ত করা গেলে ফেরিকে ভাসানোর চেস্টা চালানো হবে। তবে প্রচন্ড স্রোত ও মীতের কারনে বেশিক্ষণ নদীর নিচে থাকা সম্ভব হচ্ছে না।

গত বুধবার সকাল আটটায় পাটুরিয়া ৫ নম্বর ফেরিঘাটের অদুরে ৯টি মালবাহী যানবাহন নিয়ে ডুবে যায় ইউটিলিট ফেরি রজনীগন্ধা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে