শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

কনকনে শীতে বিপর্যস্ত পিরোজপুরের জনজীবন, বাড়ছে ঠান্ডাজনিত রোগ

স্টাফ রিপোর্টার, পিরোজপুর
  ২৪ জানুয়ারি ২০২৪, ১৫:৫২
ফাইল ছবি

ঘন কুয়াশা আর কনকনে ঠান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে পিরোজপুরের জনজীবন। বিশেষ করে দিনমজুর ও খেটে খাওয়া মানুষ কষ্টে দিন পার করছেন। সূর্যের লুকোচুরিতে শীত নিবারণে পর্যাপ্ত গরম কাপড় না থাকায় নদী তীরবর্তী এলাকার মানুষেরা পড়ছেন বিপাকে। হাসপাতালগুলোতে বাড়ছে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা।

কয়েকদিন ধরে তাপমাত্রা অনেক কম থাকলেও মঙ্গলবার সকালে তাপমাত্রা নেমে যায় আরও নিচে। সকাল ৬টায় জেলার সর্বনিম্ম তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও প্রায় ১ঘন্টা পর সে তাপমাত্রা নেমে দাঁড়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে।

অবশ্য সকাল ৯টায় সে তাপমাত্রা বেড়ে দাঁড়ায় ১৩ ডিগ্রি সেলসিয়াসে। সূর্যের হালকা দেখা মিললেও এখন পর্যন্ত তাপমাত্রা ততটা বাড়ছে না। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীর উপস্থিত ছিল খুবই কম। ঠান্ডায় চরম দুর্ভোগে পড়েছেন নিম্নআয়ের মানুষ। রাস্তাঘাটে সাধারণ মানুষের উপস্থিতি অনেক কম।

এমনকি যানবাহনেও যাত্রীদের তেমন কোনো আনাগোনা ছিল না। বিভিন্ন জায়গায় সাধারণ মানুষদের আগুন জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা গেছে। জেলার হাসপাতালগুলোতে বেড়েছে ডায়রিয়া, নিউমোনিয়াসহ শীতজনিত রোগীর সংখ্যা। পিরোজপুর জেলা হাসপাতাল ১০০ শয্যার হলেও সেখানে রোগী ভর্তি আছে প্রায় ২০০।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে