শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বেকারত্ব দূরীকরণে বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণ নিতে হবে: প্রতিন্ত্রী শফিক চৌধুরী

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি
  ২৭ জানুয়ারি ২০২৪, ২০:৪৮
বেকারত্ব দূরীকরণে বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণ নিতে হবে: প্রতিন্ত্রী শফিক চৌধুরী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, বেকারত্ব দূরীকরণে বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণ নিতে হবে। এতে বিশ্বের বিভিন্ন দেশে গেলেও ভাল সুযোগ সুবিধা পাওয়া যাবে। প্রশিক্ষণ এই নয় যে, শুধু বিল্ডিং কন্ট্রাকশন নিতে হবে। আরো প্লাম্বিং, ইলেক্ট্রিক, কম্পিউটারসহ বিভিন্ন বিষয়ে নিয়ে যুবকদের আত্মকর্মশীল করে গড়ে তুলতে হবে। সিলেটে প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। সেখানে গিয়ে যুবাদের দক্ষতা অর্জন করুন।

শনিবার সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর ২০২৩-২০২৪ মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বিশ্বনাথ উপজেলা পর্যায়ে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর আয়োজনে দু:স্থ, অসহায় ও এতিম শিশু এবং শীতার্ত ১ হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের কথা ভেবে সব সময় পাশে থাকার চেষ্টা করেন। জনগণের পাশে থাকেন বলেই জনগণ বারবার থাকে ভোট দিয়ে বাংলার প্রধানমন্ত্রী নির্বাচিত করে। প্রধানমন্ত্রী উপহারের এই কম্বলগুলো যেন হতদরিদ্র শীতার্ত মানুষের হাতে হাতে পৌঁছে দেওয়া হয় সেই বিষয়ে নেতাকর্মীদের নির্দেশ প্রদান করেন। এরআগে বিকেলে ওসমানীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে ১ হাজার শীতবস্ত্র বিতরণ করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার শাহিনা আক্তার’র সভাপতিত্বে ও সহকারী কমিশনার ভূমি মো. সম্রাট হোসেন’র পরিচালনা আরোও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ন সাধারণ সম্পাদক মকদ্দছ আলী।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্বনাথ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রশাসনের কর্মকর্তারা।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে