সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

রাতে রেল স্টেশনে শীতার্তদের গায়ে কম্বল তুলে দিলেন নোয়াখালীর ডিসি

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ৩১ জানুয়ারি ২০২৪, ১৪:৪৮

রাতে রেলস্টেশনে শীতে কষ্টে থাকা ছিন্নমূল, বয়স্ক ও কর্মজীবী মানুষের মাঝে গায়ে কম্বল তুলে দিয়েছেন নোয়াখালীর জেলা প্রশাসক (ডিসি) দেওয়ান মাহবুবুর রহমান। মঙ্গলবার রাতে মাইজদী কোর্ট স্টেশনে শীতার্ত মানুষের মাঝে ৩০০ কম্বল বিতরণ করেন তিনি।

এ সময় তিনি মাইজদী কোর্ট রেল স্টেশনের প্ল্যাটফর্মে ভবঘুরে বৃদ্ধা, প্রতিবন্ধী ও অসহাদের মাঝে কম্বল বিতরণ করেন। এ খবরে আশপাশ থেকে ছুটে আসে প্রায় তিন শতাধিক নারী-পুরুষ ও পথশিশু। পরে সবাইকে সুশৃঙ্খলভাবে কম্বল তুলে দেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। কম্বল পেয়ে খুশি দুস্থ শীতার্তরা।

সুরাইয়া বেগম নামের এক নারী বলেন, আমাকে কম্বল দিয়েছে এই জন্য আমি জেলা প্রশাসক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। এই কম্বল দিয়ে শীত কাটাইতে পারুম। আমি নামাজ পড়ে সবার জন্য দোয়া করুম।

আবদুস সাত্তার নামের এক প্রতিবন্ধী বলেন, শীতে কষ্ট করছি, কম্বল পেয়ে খুব খুশী হইসি। আজ কম্বল গায়ে দিয়ে ঘুমাবো, ডিসি স্যারকে ধন্যবাদ। আল্লাহর কাছে দোয়া করি যেনো বেশি বেশি কম্বল বিতরণ করতে পারে। বেশি করতে পারলে আমরা বেশি বেশি পাবো।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, সারাদেশের মানুষ শীতে কাঁপছে। সেই লক্ষ্যে রেল স্টেশনে থাকা নিরীহ মানুষের কম্বলের প্রয়োজন ছিল। আমাদের পক্ষ থেকে শীতের কম্বল বিতরণ করেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতে যারা কাঁপছে তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। আমরা সেই আহ্বানে সাড়া দিয়ে কম্বল বিতরণ করেছি। শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন, প্রতিটি স্বচ্ছল মানুষের উচিত সমাজের এসব সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো। আমি আজকে ছিন্নমূল অসহায় মানুষের পাশে দাঁড়ালাম। তারা কম্বল পেয়ে খুব খুশী হলো। সুশৃঙ্খলভাবে আমি চার শতাধিককে কম্বল তুলে দিয়েছি। এমন সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শারমিন আরা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অজিত দেব, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আখিনূর জাহান নীলা, সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজীদ-বিন-আখন্দ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহরাব হোসাইন, আহসান হাফিজ, মো. ফাহিম হাসান খানসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে