শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কনকনে শীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বিপর্যস্ত জনজীবন রাজস্থলীতে

মো. আজগর আলী খান, রাজস্থলী
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২৮
কনকনে শীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বিপর্যস্ত জনজীবন রাজস্থলীতে

কনকনে শীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বিপর্যস্ত জনজীবন মাঘ মাসের মাঝামাঝি। পড়ছে হাড় কাঁপানো শীত। এরই মধ্যে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে রাঙামাটির রাজস্থলীতে। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি ) ভোর ৬টা ১০ মিনিটে বৃষ্টি শুরু হয়ে চলে দুপুর ১২ টা ৩০ মিনিট পর্যন্ত। স্থানীয়রা জানান, দুর্গম রাজস্থলীতে সপ্তাহখানেক ধরে ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়ায় কনকনে শীতে অসহনীয় হয়ে উঠেছে জীবনযাত্রা। মাঘ মাসের শুরু থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকায় গত কয়েকদিন দেখা মেলেনি সূর্যের। এতে ক্রমাগত তাপমাত্রা নিম্নমুখী হচ্ছে। এরমধ্যে যোগ হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এ বৃষ্টিতে শীতের দাপট আরও বেড়েছে। এতে দুর্ভোগের শিকার হচ্ছেন খেটে খাওয়া, ছিন্নমূল ও শ্রমজীবী নিম্নআয়ের মানুষ। কেননা, হাড় কাঁপানো শীতে তারা কাজ করতে পারছেন না।

দিনমজুর স্বপন মিস্ত্রি বলেন, ‘কয়েকদিন ধরে রোদ ওঠে না। ঠান্ডায় রাস্তায় মানুষের চলাচল কমে গেছে। এর ওপর হলো বৃষ্টি। কনকনে শীতে হাত-পা বরফ হয়ে যাচ্ছে। তবে বাড়িতে বসে থাকলে তো আর মুখে খাবার জুটবে না। তাই বাধ্য হয়ে এই শীত-বৃষ্টির মধ্যে কাজের সন্ধানে বের হয়েছি। গত দুদিনে তাপমাত্রা আরও বেশি ছিল। বৃষ্টির প্রভাবে দিনের তাপমাত্রা বাড়বে ও রাতের তাপমাত্রা কমবে। তবে, চলতি মাসের শেষের দিকে শৈত্যপ্রবাহের আশঙ্কা আছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে