শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিরামপুরে কৃষি বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৭
বিরামপুরে কৃষি বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত

দিনাজপুরের বিরামপুরে চাষাবাদের উন্নয়ন, কৃষিতে সমৃদ্ধি ও সাফল‍্যের বিষয়ে কৃষকদের উদ্বুদ্ধ করণের লক্ষে কৃষক ও কৃষাণীদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

৬ ফ্রেব্রুয়ারী মঙ্গলবার দুপুরে উপজেলার কাটলা ইউনিয়নের দক্ষিণ মাধুপুর আকবর মাস্টার এঁর আমবাগানে কৃষক মোস্তাফিজুর রহমান বাবু'র সভাপতিত্বে কৃষি বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। উপ-সহকারি কৃষি কর্মকর্তা সুজন আহম্মেদ এঁর সঞ্চালনায় মাঠ দিবসে কৃষকদের মানসম্পুর্ন বীজ বোপন, সঠিক সার ও কিটনাশকের ব‍্যবহারসহ বিভিন্ন প্রযুক্তি ব‍্যবহার করে আশানুরুপ ফসল ফলার বিষয়ে বক্তব‍্য করেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফিরোজ আহম্মেদ, অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ জাহিদুল ইসলাম ইলিয়াস, স্কোয়াস চাষী মিজানুর রহমান,সাংবাদিক কামরুজ্জামান প্রমুখ।

এ সময় উপজেলার দক্ষিণ মাধুপুরের লুৎফর হরমানের ছেলে সবজি প্রদর্শণী স্কোয়াস চাষী মিজানুর রহমানের স্কোয়াস চাষের সাফল‍্য দেখে উপজেলা কৃষি কর্মকর্তাসহ উপস্থিত সকল কৃষক প্রশংসা করেছেন। তার ক্ষেতের প্রতিটি স্কোয়াস সার কেজি থেকে সাড়ে চার কেজি ওজনের। ৩৩ শতাংশ জমিতে স্কোয়াস চাষে প্রায় দেড় লক্ষাধীক টাকা আয় হবে বলে স্কোয়াস চাষী মিজানুর জানিয়েছেন। মিজানুরই বিরামপুর উপজেলা পেরিয়ে জেলাতে ও শ্রেষ্ঠ সবজি স্কোয়াস চাষী হবেন বলে তাঁরা উপস্থিত সকলের নিকট উল্লেখ করেছেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে