মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

জাতীয় শিশু পুরস্কার পেলেন ঝিনাইদহের মহেশপুরের মেয়ে সাহারা ময়ুরাক্ষী

ঝিনাইদহ প্রতিনিধি
  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪১
জাতীয় শিশু পুরস্কার পেলেন ঝিনাইদহের মহেশপুরের মেয়ে সাহারা ময়ুরাক্ষী

ঝিনাইদহের মহেশপুরের মেয়ে সাহারা ময়ুরাক্ষী জাতীয় শিশু পুরস্কার অর্জন করেছে। জাতীয় পর্যায়ে উপস্থিত বক্তৃতায় ২য় স্থান অধিকার করায় সাহারা ময়ুরাক্ষীকে এ পুরস্কার দেওয়া হয়।

বৃহস্পতিবার (৮ ফ্রেব্রুয়ারি) বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তার হাতে এ পুরস্কার তুলে দেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি এমপি ও বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকি ইনাম সহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা।

সাহারা ময়ুরাক্ষী ২০২৩ সালে মহেশপুর সরকারী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। বর্তমানে সে রাজধানীর হলিক্রস স্কুল এন্ড কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার বাবা মো. রশিদ্দুন্নবী এবং মা শাহানাজ পারভিন। বাবা কলেজ শিক্ষক ও মা স্কুল শিক্ষক।

এর আগে সাহারা ফিজিক্স অলিম্পিয়াডে জাতীয় পর্যায়ে ২য় এবং বিজ্ঞান প্রজেক্ট ও কুইজ প্রতিযোগীতায় জেলার শ্রেষ্ঠত্ব অর্জন করে। এছাড়া আবৃত্তি, চিত্রাঙ্কন, ধারাবাহিক গল্প বলা, পস্থিত বক্তৃতা, সৃজনশীল মেধা অন্বেষণ, জারি গান, উপস্থিত অভিনয় সৃজনশীল নৃত্য, লোকো নৃত্য, রবীন্দ্র সংগীত, একক বিতর্ক, দলীয় বিতর্ক এবং গণিত অলিম্পিয়াডে উপজেলা জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অর্জনের করে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে