বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

কক্সবাজার রুটে পর্যটকের জন্য ‘বিশেষ ট্রেন’ চলবে পাঁচদিন

কক্সবাজার প্রতিনিধি
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৮
কক্সবাজার রুটে পর্যটকের জন্য ‘বিশেষ ট্রেন’ চলবে পাঁচদিন

এবার কক্সবাজারে ভ্রমনে আসা পর্যটকদের জন্য বিশেষ ট্রেন চালু হতে যাচ্ছে। সরকারি ছুটিতে ঢাকা-কক্সবাজার রুটে যাত্রীদের টিকেটের চাহিদার কথা বিবেচনা করে ফেব্রুয়ারি ও মার্চ ২০, ২৮, ২৯ ফেব্রুয়ারি এবং ৬ ও ৭ মার্চ এই পাঁচদিন বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। কক্সবাজার রুটে পর্যটকদের চাহিদা থাকায় এই ব্যবস্থা।

বিশেষ ট্রেনের প্রথমটি মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাত ১১টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা করবে প্রথম ট্রেনটি। যা পরেরদিন বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় কক্সবাজার আইকনিক রেলস্টেশনে পৌঁছাবে।

কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মোহাম্মদ গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশেষ ট্রেনটিতে ১৪টি কোচ রয়েছে। যার মধ্যে ৪৫০টি শোভন চেয়ার এবং ২২০টি এসি চেয়ার রয়েছে। টিকেটের মূল্য ‘কক্সবাজার এক্সপ্রেস’ ও ‘পর্যটক এক্সপ্রেসে’র সমমূল্যের। ‘কক্সবাজার এক্সপ্রেস’ ও ‘পর্যটক এক্সপ্রেস’ ট্রেনে ঢাকা-কক্সবাজার এসি (স্নিগ্ধা) ভাড়া এক হাজার ৩২৫ টাকা এবং নন-এসি (শোভন চেয়ার) ভাড়া ৬৯৫ টাকা।

তিনি আরো বলেন, তিনি বলেন, আগামী ২০ ২৮ ও ২৯ ফেব্রুয়ারি এবং ৬,৭ মার্চ বিশেষ ট্রেনটি চলবে। ওই দিনগুলোতে ট্রেনটি রাত ১১টায় ঢাকা থেকে ছাড়বে এবং কক্সবাজার পৌঁছাবে পরদিন সকাল ৮টায়।'

'একইভাবে ট্রেনটি আগামী ২৮ ফেব্রুয়ারি ও ৬ মার্চ কক্সবাজার থেকে ছাড়বে এবং ঢাকায় পৌঁছাবে ভোর ৪টায়। এছাড়া বিশেষ আরেকটি ট্রেন আগামী ২১ ফেব্রুয়ারি বিকাল ৪টায় কক্সবাজার থেকে রওনা হবে এবং চট্টগ্রাম পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

রেলওয়ে সুত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ১১ নভেম্বর নবনির্মিত দোহাজারী-কক্সবাজার রেললাইন উদ্বোধন করেন। তারপরথেকে ‘কক্সবাজার এক্সপ্রেস’ বাণিজ্যিকভাবে যাত্রী পরিবহন শুরু হয়েছে। এর পরবর্তীতে যাত্রীদের চাপ থাকায় ভ্রমনে আরামদায়ক কথা চিন্তা করে ১০ জানুয়ারি থেকে দ্বিতীয় ননস্টপ আন্তঃনগর ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’ চালু হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে