রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

বিয়ে করছেন সেই ফারাজ করিম, পাত্রী কে?

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৭

আজ স্যোশাল মিডিয়ায় আলোচিত মানবতাবাদি তরুন ফারাজ করিম চৌধুরী বিয়ে। রাউজানের রাজনৈতিক পরিবারের সন্তান ফারাজ করিম চৌধুরীর বিয়ে নিয়ে এখন রাউজানের সর্বত্র আলোচনা। এই সেলিব্রেটির বিয়ের খবর ছড়িয়ে পড়লে সবার জানার আগ্রহ বেড়েছে তিনি কাকে জীবন সঙ্গীনি করছেন। তার বাড়ি কোথায়, কোন পরিবেশে হবে নেটদুনিয়ায় ভাইরাল হওয়া আলোচিত এই তরুনের।

ফারাজের ঘনিষ্টজনদের সূত্রে জানা যায় বিয়ের মূল অনুষ্ঠানটি হবে আজ রাজধানীর একটি মসজিদে। অত্যান্ত সাদাসিদে অনুষ্ঠানের মাধ্যমে ইসলামী শরিয়া অনুসরণ করে বিয়ে পড়াবেন মসজিদের খতিব। শুভ এই অনুষ্ঠানে দুই পরিবারের অভিভাবক, আত্মীয়স্বজনসহ উপস্থিত থাকবেন দেশের বেশ কয়েকজন খ্যতিমান আলেম ওলেমা।

৩১ বছর বয়সী সেলিব্রেটি ফারাজের জন্ম রাউজানের গহিরা গ্রামের সম্ভ্রান্ত রাজনৈতিক পরিবারে। তিনি ছোটকাল থেকে পড়ালেখা করেছেন বিলেতে। দ্যা ইউনিভার্সিটি ম্যানচেস্টার থেকে অর্জন করেছেন মাস্টার্স ডিগ্রী।

ফারাজ যাকে বরণ করছেন তার নাম আফিফা আলম। ২৬ বছরের কম বয়সী আফিফা আলম রংপুরের মিঠাপুকুর এলাকার এক শিক্ষিত পরিবারের সন্তান বলে জানা যায়। তিনি ঢাকায় থেকে পড়াশুনা করছেন ও- এ-লেভেলে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে আর্কিটেকচার বিষয়ে।

সূত্র মতে আগামী ১ মার্চ ফারাজের পরিবারের পক্ষ থেকে রাউজানের গহিরা গ্রামে আয়োজন করা হচ্ছে বিবাহত্তোর বিশাল ভোজসভার। এই অনুষ্ঠানে নবদম্পতিকে শুভেচ্ছা ও দোয়া জানাতে যোগদিবেন মন্ত্রী পরিষদের একাধিক সদস্য। আসবেন সংসদ সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ,ব্যবসায়ীসহ সুধিজনরা। দাওয়াত পেয়েছেন রাউজানবাসীও।

উল্লেখ্য, ফারাজ করিম চৌধুরী সেলিব্রেটিতে পরিণত হয় করোনা কালে নিজের জীবনের নিরাপত্তার কথা না ভেবে আক্রান্ত মানুষের কাছে থেকে সেবাদান, সীতাকুন্ডে কন্টিনার টার্মিনালে ভয়াবহ বিস্ফোরণে হতাহতা মানুষের চিকিৎসা, রক্তদান, সিলেট, সুনামগঞ্জ, কুড়িগ্রামসহ দেশের বিভিন্নস্থানে স্মরণকালে ভয়াবহ বন্যায় পানি সাঁতরিয়ে ত্রান সরবরাহ, ক্ষতিগ্রস্তদের বাড়িঘর নির্মাণ, তুরুষ্কে ভয়াবহ ভুমিকম্পে হতাহত মানুষ ও যুদ্ধাহত প্যালেস্টানের নির্যাতিত মানুষের জন্য শত শত টন ত্রাণ পাঠিয়ে দেশ বিদেশিদের কাছে পরিচিতি হন সেলিব্রেটি হিসাবে।

তার পারিবারিক পরিচিতি তিনি পূর্ব পাকিস্তান প্রদেশিক পরিষদের বিরোধী দলীয় নেতা মরহুম একেএম ফজলুল কবির চৌধুরীর নাতি, রাউজান থেকে পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর পুত্র।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে