শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

মাদকমুক্ত ইন্দুরকানী গড়তে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি
  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১১
মাদকমুক্ত ইন্দুরকানী গড়তে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা

আমাদের সবাইকে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। দেশ মাদকমুক্ত না হলে কখনোই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব নয়। দেশের কিশোর ও যুুবসমাজ মাদকের দিকে ঝুঁকে পড়লে সমাজে চুরি, ছিনতাই, চাঁদাবাজি, ইভটিজিং সহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। তাই আমাদের সন্তানরা কোথায় কি করে, কার সাথে মিশে, কোথায় যায় এ বিষয়ে অভিভাবকদের খেয়াল রাখতে হবে। সন্তানরা বিপথগামী হয়ে পড়লে পরিবারে অনেক অশান্তির সৃষ্টি হয়। তাই মাদক নির্মূলে প্রশাসনের পাশাপাশি সচেতন মহলকে বেশি এগিয়ে আসতে হবে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ঘোষেরহাট বাজারে অবাক ও ঘোষেরহাট টাইগার্স ক্লাবের যৌথ উদ্যোগে আয়োাজিত 'মাদকমুক্ত ইন্দুরকানী গড়তে আমাদের করণীয় শীর্ষক' আলোচনা সভায় পিরোজপুর জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী তার প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, কিছু রাষ্ট্র আমাদের দেশে মাদক ঢুকিয়ে জাতিকে মেধাশ‚ণ্য করাসহ দেশে যাতে অপরাধ মুলক কর্মকান্ড বেড়ে যায় সেজন্য পরিকল্পিতভাবে এগুলো করা হচ্ছে। তাই বর্তমান আ.লীগ সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। এজন্য মাদকের বিরুদ্ধে প্রশাসন তৎপর। মাদক নির্ম‚লে প্রশাসনকে আমাদেরকে সহযোগিতা করতে হবে।

ঘোষেরহাট টাইগার্স ক্লাবের সভাপতি ইকরামুল সিকদারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইন্দুরকানী থানার ওসি (তদন্ত) বিকাশ সরকার, অধিকার বাস্তবায়ন কমিটির (অবাক) চেয়ারম্যান মেহেদী হাসান, সমাজ সেবক মাকিদুল ইসলাম সিকদার ও আব্দুল কুদ্দুস।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা রিপোর্টাস ক্লাব সভাপতি ও দৈনিক যায়যায়দিন প্রতিনিধি আবুল কালাম, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক হোসেন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক লাভলুসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবিনন্দ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে